নারায়ণগঞ্জে ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২০

নারায়ণগ‌ঞ্জে বৃহস্প‌তিবার ই-পাস‌পোর্ট কার্যক্রমের উ‌দ্বোধন করা হ‌য়ে‌ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বৃহস্প‌তিবার দুপুরে খাগড়াছ‌ড়ি থে‌কে নারায়ণগঞ্জসহ আরও ৫ জেলার ই-পাস‌পোর্ট কার্যক্রমের উদ্বোধন ক‌রেন।

ফতুল্লার জালকুড়ি থেকে গত ৮ নভেম্বর নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসটি ভূইগড়ে ৪তলা বিশিষ্ট নিজস্ব ভবনে স্থানান্তর হয়। এর প্রায় দেড়মাস পর জেলায় ই-পাসপোর্ট কার্যক্রম শুরু হলো।

এ উপল‌ক্ষে নারায়ণগঞ্জ আঞ্চ‌লিক পাস‌পোর্ট অ‌ফিসে একটি অনুষ্ঠা‌নের আয়োজন করা হয়।

এ‌তে উপ‌স্থিত ছি‌লেন নারায়ণগঞ্জ-৪ আস‌নের সংসদ সদস‌্য এ‌কেএম শামীম ওসমান, অ‌তি‌রিক্ত মহাপ‌রিচালক (ব‌হির্গামন ও পাস‌পোর্ট অ‌ধিদপ্তর) এ‌টিএম আবু আসাদ, ই-পাস‌পোর্ট প্রক‌ল্পের অ‌তি‌রিক্ত প‌রিচালক ক‌র্ণেল জুল‌ফিকার আলী, ই-পাস‌পোর্ট প্রকল্পের উপ-প‌রিচালক লে. ক‌র্ণেল শরীফুল ইসলাম পিএস‌সি, জেলা প্রশাসক জ‌সিম উ‌দ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শফিউল ইসলাম (ডিএসবি), নারায়ণগঞ্জ আঞ্চ‌লিক পাস‌পোর্ট অ‌ফি‌সের সহকারী প‌রিচালক মাহমুদুল হাসান, উপ-সহকারী প‌রিচালক মিজানুর রহমান প্রমুখ।

শামীম ওসমান বলেন, ই-পাসপোর্ট কার্যক্রম শুরুর মধ্য দিয়ে আমরা একটি আধুনিক বাংলাদেশে প্রবেশ করছি। জঙ্গিবাদ এবং অন্য দেশের মানুষ আমাদের দেশের পাসপোর্ট ব্যবহার করে দেশের ভাবমূর্তি নষ্ট করার যে অপপ্রয়াস চালায়, এই কার্যক্রমের মাধ্যমে এটাকে আমরা বন্ধ করতে পারবো।

তিনি আরও বলেন, পরাজিত শক্তিরা শকুনের মতো উড়ে বেড়াচ্ছে, তারা বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানাতে চায়।

অনুষ্ঠানে শেষে শামীম ওসমান নিজের ই-পাসপোর্টের জন্য ছবি তোলেন এবং যাবতীয় কার্যক্রম সম্পন্ন করেন।