নাশকতার অভিযোগে সারাদেশে র‌্যাবের হাতে এ পর্যন্ত গ্রেফতার ৭৩৯ জন

প্রকাশিত: ২:৩৪ পূর্বাহ্ণ, নভেম্বর ২৭, ২০২৩

সাইফুল ইসলাম:
রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১৮ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গত ২৮ অক্টোবর থেকে রোববার (২৬ নভেম্বর) পর্যন্ত সারাদেশে সর্বমোট ৭৩৯ জনকে গ্রেফতার করা হয়েছে। রোববার (২৬ নভেম্বর) রাতে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান।

তিনি বলেন, রোববার (২৬ নভেম্বর) র‌্যাব ফোর্সেস ময়মনসিংহ সদর এলাকায় অভিযান পরিচালনা করে যানবাহনে অগ্নিসংযোগ, ভাঙচুর ও নাশকতার মামলায় ময়মনসিংহ জেলা যুবদলের সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান এবং রাজধানীর মুগদা এলাকা থেকে বিএনপির ৭১ নম্বর ওয়ার্ড যুগ্ম আহ্বায়ক আরমান আলীকে গ্রেফতার করেছে র‌্যাবের পৃথক দল। এছাড়াও গত ২৮ অক্টোবর হামলা ও নাশকতাসহ পরবর্তীতে দেশের বিভিন্ন স্থানে সহিংসতার সাথে জড়িত সর্বমোট ৭৩৯ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

তিনি আরও বলেন, সহিংসতা ও নাশকতা প্রতিরোধ ও দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‌্যাবের ১৪৫টি টহলদলসহ সারাদেশে ৪৩০টি টহল দল মোতায়েনের পাশাপাশি গুরুত্বপূর্ণ স্থানসমূহে র‌্যাব ফোর্সেস এর রোবাস্ট টহল পরিচালিত হচ্ছে।

আ ন ম ইমরান খান বলেন, যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা প্রদানে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে টহলের মাধ্যমে এস্কর্ট প্রদান করে নিরাপদে গন্তব্যস্থলে পৌছে দেয়া হচ্ছে।

এছাড়াও যে কোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানসমূহে র‌্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান।