নাশকতার মামলায় রাজধানীতে যুবদল নেতাসহ গ্রেফতার ৪

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২৩

সাইফুল ইসলাম:
নাশকতার মামলায় যাত্রাবাড়ী থানা শ্রমিকদলের সভাপতিসহ যুবদল ও শ্রমিকদলের চার নেতাকে গ্রেফতার করেছে র‌্যাব। শনিবার রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- ৬২ নং ওয়ার্ড যুবদলের আহবায়ক মো. আলী আকবর (৪৪), শ্রমিকদলের সদস্য সচিব মো. জিয়াউল হাসান খান (৪০), ৪৮ নং ওয়ার্ড শ্রমিকদলের আহবায়ক মো. শুক্কুর আলী (৫২) ও ৬৩ নং ওয়ার্ড শ্রমিকদলের সভাপতি মো. আবু বক্কর (৫৭)। আজ রোববার (১৯ নভেম্বর) দুপুরে এই তথ্য জানান র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (অপস) আমিনুল ইসলাম।
তিনি বলেন, শনিবার রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানার বিভিন্ন এলাকায় একাধিক অভিযান পরিচালনা করে। এতে যাত্রাবাড়ী থানার বিশেষ ক্ষমতা আইনে করা মামলার এজাহারভুক্ত পলাতক চার আসামিকে গ্রেফতার করা হয়।
আমিনুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামিরা বিভিন্ন সময় নাশকতার পরিকল্পনার সঙ্গে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। এছাড়াও তারা এর আগে রাজধানীর যাত্রাবাড়ী, সায়েদাবাদ, ধোলাইপাড়, গোলাপবাগ, ডেমরা, দনিয়াসহ আশপাশের বিভিন্ন এলাকায় গাড়ি ভাঙচুর, বাসে অগ্নিসংযোগসহ বিভিন্ন ধরনের নাশকতামূলক কার্যক্রমের সঙ্গে সরাসরি জড়িত। গ্রেফতার আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।