না ফেরার দেশে র‍্যাব মহাপরিচালকের স্ত্রী

প্রকাশিত: ১০:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
না ফেরার দেশে পাড়ি দিয়েছেন এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক অতিরিক্ত আইজিপি খুরশিদ হোসেনের স্ত্রী দিলরুবা খুরশিদ বেবি ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ সোমবার (৯ অক্টোবর) বিকেল সাড়ে ৫টায় গুলশানের নিজ বাসভবনে তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি), ডিএমপি কমিশনারসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা সস্ত্রীক তার বাসভবনে ছুটে যান। আজ সোমবার রাতে নিউজ পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

তিনি বলেন, র‍্যাব মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেনের স্ত্রী দিলরুবা খুরশীদ বেবি মারা গেছেন।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, দিলরুবা খুরশীদ বেবি দীর্ঘদিন ধরে শারীরিক অসুস্থতায় ভুগছিলেন। তিনি দুই দফায় বিদেশে চিকিৎসা নিয়েছেন। কিছুদিন আগে তার অস্ত্রোপচার হয়েছে। তিনি ইউনাইটেড হাসপাতালেও চিকিৎসা নিয়েছেন। বেশ কয়েকদিন যাবত তার শারীরিক অবস্থা অবনতির দিকে ছিল। অসুস্থতাজনিত কারণে তার মৃত্যু হতে পারে বলে ধারণা করছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

এদিকে র‌্যাব ডিজির স্ত্রীর মৃত্যুর সংবাদ শুনে তার বাসভবনে ছুটে যান পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, ডিএমপি কমিশনার হাবিবুর রহমানসহ আইনশৃঙ্খলাবাহিনীর ঊধ্বর্তন কর্মকর্তারা।

জানা গেছে, দিলরুবা খুরশীদ বেবি ছিলেন ইংরেজি জাতীয় দৈনিক নিউ এজ পত্রিকার সাবেক ক্রাইম রিপোর্টার। তিনি ছিলেন বর্তমানে আমেরিকা প্রবাসী সাংবাদিক আরিফ নেওয়াজ ফরাজি বাদলের বোন। বর্তমানে মরহুমার মরদেহ গুলশানের নিজ বাসভবনে রয়েছে। তাকে তার গ্রামের বাড়ি গোপালগঞ্জে দাফন করার কথা রয়েছে।


উল্লেখ্য, খুরশীদ হোসেন বিসিএস পুলিশের ১২তম ব্যাচের কর্মকর্তা। তিনি ১৯৯১ সালে পুলিশে যোগ দেন। ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর তিনি র‍্যাবের ডিজির দায়িত্ব পান।