নিউইয়র্কে শিক্ষার্থীদের হাতে মার খেলো আওয়ামী লীগ নেতারা

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২৪

ডেস্ক রিপোর্ট:

নিউইয়র্কের জ্যাকসন হাইটসের বাংলাদেশ স্ট্রিটে শিক্ষার্থীদের হাতে মারধরের শিকার হয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দুই নেতা। বিএনপি ও আওয়ামী লীগের সমর্থকরা মারমুখি অবস্থান নেন। এতে কয়েক ঘণ্টা অচল হয়ে পড়ে এলাকাটি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুই গ্রুপের মাঝামাঝি অবস্থান নেয় নিউইয়র্ক পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সন্ধ্যার পর যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শতাধিক নেতাকর্মী ৭৩ স্ট্রিটে নবান্ন রেস্টুরেন্টের সামনে সমবেত হয়। সে সময় নেতাকর্মীরা সাবেক ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের পক্ষে নানান স্লোগান দেন।
এ সময় রাস্তার বিপরীত দিক থেকে ৪-৫ জন ছাত্র আন্দোলনকারী আওয়ামী লীগ নেতাকর্মীদের ‘ভুয়া-ভুয়া’ বলতে থাকে। এতে ক্ষিপ্ত হয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দুজন নেতা তাদের দিকে তেড়ে গেলে ছাত্ররা বেধড়ক মারধর করে।
এই মারধরের দৃশ্য দেখে আওয়ামী লীগের অন্য নেতাকর্মীরা তাদের উদ্ধার না করে নিরাপদে সরে যান। এরপর খবর পেয়ে পাশে ডাইভারসিটি প্লাজায় বিক্ষোভরত বিএনপি ও অন্যান্য সমমনারা এসে ৭৩ স্ট্রিটে জড়ো হয়। এরপর আওয়ামী লীগ নেতা-কর্মীরা জড়ো হয়ে মুখোমুখি অবস্থান নেন।
প্রায় দুই ঘণ্টা তারা সেখানে অবস্থান নিয়ে পক্ষে-বিপক্ষে স্লোগান দিতে থাকে। এ সময় সেখানে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বিপুল সংখ্যক পুলিশ এসে দুপক্ষের মাঝে রাস্তায় অবস্থান নেয়। পরে আর অপ্রীতিকর ঘটনা ঘটেনি।