বাসা ভাড়া নেওয়ার নামে ফাঁকা বাড়িতে ঢুকে চুরি করতো ওরা

প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২৩

নিউজ পোস্ট বিডি

এসএম দেলোয়ার হোসেন:
রাজধানীর পুরান ঢাকার লালবাগসহ নগরীর বিভিন্ন এলাকায় টু-লেট দেখে বিভিন্ন বাড়িতে ঢুকতো ওরা। এরপর ভবনের উপর থেকে নিচ পর্যন্ত ঘুরে দেখতো। কোনো ফ্ল্যাটের তালা মারা থাকলে ও ফাঁকা বাসা দেখে প্রস্তুতি নিতো সংঘবদ্ধ সিঁধেল কাটা চোরচক্র। এমনই একটি বাড়ি থেকে ল্যাপটপ চুরি যাওয়ায় তার খোঁজে নেমে সংঘবদ্ধ একটি চোরচক্রের সন্ধান পেয়েছে লালবাগ থানা পুলিশ। চুরি যাওয়া একটি ল্যাপটপ খুঁজতে গিয়ে বেরিয়ে এসেছে ৪৮টি চোরাই ল্যাপটপ, নগদ টাকাসহ চুরির কাজে ব্যবহৃত সরঞ্জামাদি। গ্রেফতার করা হয়েছে গ্রিল ও তালাকাটা চোরচক্রের মূলহোতাসহ ৭ জনকে। এরা হলেন- মো. সজীব, মো. হেলাল উদ্দিন, মো. রনি, মো. রিপন, মো. তরিকুল ইসলাম, মো. শামীম, মো. রনি ও মো. আরিফুল ইসলাম ওরফে সুমন। আজ রোববার (২৭ আগস্ট) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপির লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. জাফর হোসেন।


তিনি বলেন, সাম্প্রতিক সময়ে পুরান ঢাকার লালবাগের গঙ্গারাম বাজার লেন এলাকার একটি বাসায় চুরির ঘটনা ঘটে। ওই ঘটনায় গত ২২ আগস্ট লালবাগ থানায় একটি মামলা রুজু হয়। (নিউজ পোস্ট বিডি)মামলাটি তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তদের শনাক্ত করা হয়। পরে বংশাল ও বসুন্ধরা সিটি এলাকায় অভিযান চালিয়ে গ্রিল ও তালাকাটা চোরচক্রের মূলহোতাসহ ৭ জনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছে থেকে বিভিন্ন ব্র্যান্ডের ৪৮টি চোরাই ল্যাপটপ, ৫টি মোবাইল ফোন ও চোরাই ল্যাপটপ বিক্রির নগদ ৬ লক্ষ ২৪ হাজার টাকা উদ্ধার করা হয়।


ডিসি মো. জাফর হোসেন বলেন, চক্রটি প্রথমে যেসব বাসায় নিরাপত্তা প্রহরী ও সীমানা প্রাচীর থাকে না বা বাইরে থেকে বুঝা যায় বাসাগুলো তালাবদ্ধ সেসব বাসা টার্গেট করে রেকি করে। এরপর চক্রটি বাসার গ্রিল কেটে বা তালা কেটে প্রবেশ করে স্বর্ণালঙ্কার ও নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে চলে যায়। তারা সবাই রাজধানীর শনির আখড়া এলাকায় একত্রিত হয়ে রাজধানীর বিভিন্ন এলাকায় চুরি করতো। চোরাই স্বর্ণালঙ্কার রাজধানীর তাঁতীবাজার ও নারায়ণগঞ্জে এবং মোবাইল ফোন ও ল্যাপটপ বসুন্ধরা সিটিতে নিয়ে বিক্রি করতো।

বাসা ভাড়া নেওয়ার নামে ফাঁকা বাড়িতে ঢুকে চুরি করতো ওরা

নিউজ পোস্ট বিডি 

সম্মানিত নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়ে উপ-পুলিশ কমিশনার মো, জাফর হোসেন জানান, সবাই যেন তাদের নিজ নিজ বাসার সামনে সিসিটিভি ক্যামেরা স্থাপন করে। তাহলে চোরেরা রেকি করে চুরি করার সাহস পাবে না। এরপরও যদি চুরির ঘটনা ঘটে তাহলে সহজেই অপরাধীদের শনাক্ত করে গ্রেফতার করা সহজ হবে। গ্রেফতারদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। আজ রোববার দুপুরের দিকে গ্রেফতারদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানিয়েছেন লালবাগ বিভাগের ডিসি মো. জাফর হোসেন


newsInBangla    LatestNewsBd    Newspostbd

ক্যাম্পাস       অর্থনীতি      শিক্ষা      মতামত       দূর্ঘটন     রাজধানী  নিউজ পোস্ট বিডি