নিউমার্কেট-ঢাকা শিক্ষা বোর্ড এলাকায় জলাবদ্ধতায় ৪ জনকে কারণ দর্শানোর নোটিশ

প্রকাশিত: ৬:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২৩

সাজ্জাদ হোসেন:
বৃষ্টি শেষ হওয়ার ২৪ ঘণ্টার মধ্যেও রাজধানীর প্রাণকেন্দ্র ঐতিহ্যবাহী নিউমার্কেট ও ঢাকা শিক্ষা বোর্ড এলাকায় জলাবদ্ধতা নিরসন করতে না পারায় ৪ কর্মকর্তা-কর্মচারীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এরা হলেন- ডিএসসিসির সহকারী প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাম্মদ আসগর, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাম্মদ সেলিম মিয়া, পরিছন্ন পরিদর্শক মোহাম্মদ আবদুন নুর ও পরিছন্ন পরিদর্শক মোহাম্মদ সোহেল। আজ রোববার (২৪ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ওই চার কর্মকর্তা-কর্মচারী নিজ দায়িত্ব পালনে ব্যর্থতা ও তদারকিতে গাফিলতি করেছেন। তাই তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।
প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বির) সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত হওয়া ভারী বৃষ্টিতে রাজধানীতে ব্যাপক জলাবদ্ধতা সৃষ্ট হয়। জলাবদ্ধতার কারণে সংশ্লিষ্ট এলাকায় নগরবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। বৃষ্টি শেষ হওয়ার ২৪ ঘণ্টা পরও পানি না নামায় ক্ষোভ প্রকাশ করেছেন নিউমার্কেট এলাকার ব্যবসায়ীরা। এরই প্রেক্ষিতে ডিএসসিসির চার কর্মকর্তা-কর্মচারীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ডিএসসিসি কর্তৃপক্ষ।