নীলফামারীতে সব স্কুল বন্ধ ঘোষণা

প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২৪

জেলা প্রতিনিধি নীলফামারী

শীতের তীব্রতা বাড়ায় নীলফামারী জেলার মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান আরও দুইদিন বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে প্রাথমিক বিদ্যালয় একদিন বন্ধ ঘোষণা করা হয়েছে। এর আগে ২২ ও ২৩ জানুয়ারি ছুটি ঘোষণা করা হয়েছিল।মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাতে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে বুধবার (২৪ জানুয়ারি) সকালে নীলফামারীর সৈয়দপুরে সর্বনিম্ন তাপমাত্রা সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। গত দুই সপ্তাহ ধরে জেলার তাপমাত্রা ৮ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান  বলেন, নীলফামারীতে তীব্র শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিস সুত্রে জানা গেছে আগামী দুই দিনের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকতে পারে। এ কারণে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর অঞ্চলের উপরিচালক এবং জেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক ২৪ ও ২৫ জানুয়ারি নীলফামারীর মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান সাময়িক বন্ধ রাখা হয়েছে। সব বিদ্যালয় কর্তৃপক্ষকে ছুটির কথা জানানো হয়েছে।

এদিকে প্রাথমিক বিদ্যালয়ের পাঠদানের বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এ এম শাহজাহান সিদ্দিকের সঙ্গে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের রংপুর বিভাগীয় উপপরিচালক মুজাহিদুল ইসলাম  জানান, রংপুর বিভাগের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। ফলে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের নির্দেশ অনুযায়ী বুধবার বিভাগের সব প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে তাপমাত্রা স্বাভাবিক হলে আগামাীকাল বৃহস্পতিবার যথারীতি পাঠদান চালু করা হবে।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হোসেন  বলেন, এ রকম তাপমাত্রা আরও কয়েক দিন থাকতে পারে। বৃষ্টি না হওয়া পর্যন্ত তাপমাত্রা বাড়ার সম্ভাবনা কম।