নোয়াখালীর যে কেন্দ্রে ভোট দেবেন ওবায়দুল কাদের

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২৪

 

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর যে কেন্দ্রে ভোট দেবেন ওবায়দুল কাদের
নোয়াখালীর কোম্পানীগঞ্জের উদয়ন প্রি ক্যাডেট একাডেমি কেন্দ্রে ভোট দেবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে নৌকা প্রতীকের প্রার্থী ওবায়দুল কাদের। রোববার (৭ জানুয়ারি) সকাল ৯টায় তিনি তার ভোটাধিকার প্রয়োগ করবেন।

ওবায়দুল কাদেরের ছোট ভাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, বসুরহাট পৌরসভার ১ নং ওয়ার্ডের উদয়ন প্রি ক্যাডেট একাডেমি কেন্দ্রে ভোট দেবেন আমাদের অভিভাবক ওবায়দুল কাদের। আমিও ওই কেন্দ্রের ভোটার। আমিও সেখানে ভোট দেব। এছাড়াও আমরা ভোটারদের সকাল সকাল ভোটকেন্দ্রে আসতে আহ্বান করেছি। আশা করি তারা সকালেই কেন্দ্রে আসবেন।

কাদের মির্জা আরও বলেন, কোম্পানীগঞ্জ-কবিরহাটের উন্নয়নের আর তেমন কিছুই বাকি নেই। এসব উন্নয়নের কথা বলে শেষ করা যাবে না। চতুর্দিকে যা দেখবেন সব আওয়ামী লীগের উন্নয়ন। অতীতে কেউ কিছু করেনি। রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট, স্কুল-কলেজ, মাদরাসা-মসজিদ এমন কোনো জায়গা নেই যেখানে ওবায়দুল কাদের সাহেবের উন্নয়নের ছোঁয়া লাগেনি। ক্লোজারের কারণে এই এলাকার নদীভাঙন কমেছে। দলমত নির্বেশেষে মানুষ নৌকায় ভোট দেবে। বিপুল ভোটে এবারও ওবায়দুল কাদের সাহেব নির্বাচিত হবেন ইনশাআল্লাহ।

রিটার্নিং কর্মকর্তার দপ্তর সূত্রে জানা গেছে, নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (নৌকা), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মোহাম্মদ শামসুদ্দোহা (চেয়ার), জাসদের মোহাম্মদ মকছুদের রহমান (মশাল), জাতীয় পার্টির খাজা তানভীর আহমেদ (লাঙ্গল) ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের শাকিল মাহমুদ চৌধুরী (ছড়ি)।

এ আসনে মোট ভোটারের সংখ্যা চার লাখ চার হাজার ৯৭৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার হলেন দুই লাখ নয় হাজার ৬৯৩ জন ও নারী ভোটার হলেন এক লাখ ৯৫ হাজার ২৮৪ জন। ১৩২ কেন্দ্রে ৯০০ ভোটকক্ষে এসব মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

প্রসঙ্গত, ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রথমবার মনোনয়ন পেয়েছিলেন ওবায়দুল কাদের। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সপ্তমবার মনোনয়ন পেলেন তিনি। এর আগে নোয়াখালী-৫ আসন থেকে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সপ্তম, নবম, দশম এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় লাভ করেন তিনি। ওবায়দুল কাদের ১৯৫২ সালের ১ জানুয়ারি নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানার বড় রাজাপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মোশাররফ হোসেন এবং মায়ের নাম ফজিলাতুন্নেছা।