‘ন্যায়বিচার’ চেয়ে দুদকে সাবেক কাস্টমস কর্মকর্তা ও তার স্ত্রীর আবেদন

প্রকাশিত: ২:৫৫ অপরাহ্ণ, মে ৮, ২০২৪

মোঃ সাইফুল ইসলামঃ 

‘ন্যায় বিচার’ চেয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান বরাবর আবেদন করেছেন মো. মতিয়ার রহমান নামে একজন অবসরপ্রাপ্ত কাস্টমস কর্মকর্তা ও তার স্ত্রী লিলি রহমান। ২৫ মার্চ দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যানের কাছে তারা লিখিতভাবে এই আবেদন জানান।

আবেদনের তারা উল্লেখ করেন, মতিয়ার রহমান ১৯৮৭ সালে কাস্টমস পরিদর্শন কর্মকর্তা হিসেবে চাকরিতে যোগদান করেন এবং ২০১৭ সালে মংলা কাস্টমস হাউজে রাজস্ব অফিসার হিসেবে অবসর নেন। তবে দুদকের অনুসন্ধানকারী কর্মকর্তার ‘অনুমান নির্ভর’ ও ‘মনগড়া’ প্রতিবেদন দাখিল করেছেন। প্রতিবেদনে মতিয়ার রহমানের মোট সম্পদের পরিমাণ কত তা উল্লেখ না করে শুধুমাত্র স্থাবর এবং অস্থাবর মোট ৮৩ লাখ ৪৩ হাজার টাকার সম্পদের তথ্য গোপন এবং অসঙ্গতিপূর্ণ আয়ের অভিযোগ এনে গত বছরের ২৮ ডিসেম্বর তিনি ও তার স্ত্রীর নামে দুইটি মামলা দায়ের করেছেন।

আবেদনে তারা মতিয়ার রহমান দম্পতির দাবি, মামলা দুইটি স্বচ্ছতার সঙ্গে তদন্ত না করে তাদের বাড়িটির অতিরিক্ত মূল্যায়ন এবং অন্যান্য অসত্য তথ্যের ভিত্তিতে অভিযোগটি প্রতিষ্ঠা করার চেষ্টা করা হয়েছে। তিনি আরও উল্লেখ করেন, চাকরি জীবনে অবৈধভাবে তিনি একটি পয়সাও উপার্জন করেননি। বিষয়টি পুনরায় সঠিকভাবে তদন্ত করালে তারা ওই অভিযোগ থেকে রেহাই পাবেন