পঞ্চগড়ে বিপুল ভোটে বিজয়ী নতুন মুখ নাঈমুজ্জামান ভুঁইয়া

প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২৪

জেলা প্রতিনিধি পঞ্চগড়:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পঞ্চগড়-১ আসনে নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ৬৭ হাজার ৫৩২টি ভোট বেশি পেয়ে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তা।
আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে এক লাখ ২৪ হাজার ৭৪২টি ভোট পেয়েছেন নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট। তিনি পেয়েছেন ৫৭ হাজার ২১০টি ভোট।

এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন আরও চারজন প্রার্থী। অপর প্রতিদ্বন্দ্বীদের মধ্যে বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) আব্দুল ওয়াদুদ বাদশা একতারা প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার ৩৭১টি ভোট, ন্যাশনাল পিপলস পার্টির মশিউর রহমান বাবুল আম প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার ৩৯৯টি ভোট, বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টির সিরাজুল ইসলাম টেলিভিশন প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার ৪৮১টি ভোট ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আব্দুল মজিদ ছড়ি প্রতীক নিয়ে পেয়েছেন ৭৪৩টি ভোট।
এ আসনে মোট ভোটার ছিলেন চার লাখ ৩৬ হাজার ৯২৩ জন। নির্বাচনে মোট বৈধ ভোট পড়েছে এক লাখ ৮৬ হাজার ৯৪৬টি। ভোট বাতিল হয়েছে পাঁচ হাজার ৬৩৩টি। ভোট প্রদানের হার ৪৪.০৮ শতাংশ।

গতকাল (রোববার) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে পঞ্চগড়ের দুটি আসনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে দুটি আসনে মাঠে দায়িত্ব পালন করেছেন ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পাঁচজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও দুইজন বিচারক। এছাড়া, মোতায়েন ছিল চার হাজার ৬৪৪ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।
রোববার রাতে বেসরকারিভাবে পঞ্চগড়-১ আসনের নির্বাচনে নাঈমুজামান ভুঁইয়াকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম।

এদিকে, নৌকার বিজয়ের পর সন্ধ্যার পর থেকে এ আসনে নৌকার জয়ধ্বনিতে আনন্দ মিছিল বের করা হয়। রাত সাড়ে ১০টার দিকে দলের নেতাকর্মী, সমর্থক ও ভোটারদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন নাঈমুজ্জামান ভুঁইয়া। বিপুল ভোটে বিজয়ী করে সংসদ সদস্য নির্বাচিত করায় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন নির্বাচনী পরিচালনার কো-চেয়ারম্যান বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল হাকিম, আতাউর রহমান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত আলীসহ দলের বিভিন্ন অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মী ও ভোটাররা।

নাঈমুজ্জামান ভুঁইয়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক কর্মকর্তা।