পদত্যাগকারী চেয়ারম্যানকে ফিরিয়ে আনল স্থানীয়রা

প্রকাশিত: ১১:২০ পূর্বাহ্ণ, অক্টোবর ৩, ২০২৪

সিলেট প্রতিনিধি:

অভিমানে পদত্যাগের সিদ্ধান্ত নিয়ে চলে গিয়েছিলেন ওসমানীনগর উপজেলার পশ্চিম পৈলনপুর ইউনিয়নের চেয়ারম্যান গোলাম রব্বানী চৌধুরী সুমন। তবে তাঁকে স্বপদে দায়িত্বপালনের জন্য ফিরিয়ে এনেছে এলাকাবাসী।

বুধবার দুপুরে এলাকার সহস্রাধিক লোক গিয়ে চেয়ারম্যানকে তাঁর সিদ্ধান্ত পরিবর্তন করে ফিরে আসার আহ্বান জানান। তিনি ইউনিয়ন পরিষদে ফেরার পর সেখানে আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।
জানা যায়, সর্বশেষ ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করে জয়ী হন সুমন। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তাঁর একটি ভিডিও প্রকাশ হয়। যে ভিডিওতে তাঁকে বলতে শোনা যায়, ইউনিয়ন বিএনপির পক্ষ থেকে তাঁকে চাপ দেওয়া হচ্ছে; যার পরিপ্রেক্ষিতে তিনি সম্মানের সঙ্গে চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। পদত্যাগ করবেন শিগগিরই।

এ খবর ছড়িয়ে পড়তেই সরব হয়ে ওঠেন এলাকাবাসী। একপর্যায়ে কয়েক হাজার বাসিন্দা তাঁকে পদত্যাগের সিদ্ধান্ত থেকে সরে আসতে বাধ্য করেন। বাস ভাড়া করে তারা সিলেটে অবস্থানরত চেয়ারম্যান রব্বানী চৌধুরীকে আনতে যান।
চেয়ারম্যান গোলাম রব্বানী চৌধুরী সুমন জানান, ইউনিয়ন বিএনপির চাপে তিনি সম্মান থাকতেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে যে জনগণের ভোটে তিনি জয়ী হয়েছিলেন আজ তাদের ভালোবাসার কাছে পরাজিত হয়ে পদত্যাগের সিদ্ধান্ত পরিবর্তন করেছেন। একই সঙ্গে জনগণের প্রতি নিজের দায়িত্ব পালনে নিবেদিত থাকার কথাও ব্যক্ত করেন তিনি।