পদত্যাগ করলেন অভিনেত্রী শমী কায়সার

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২৪

বিনোদন ডেস্ক:

এখন অনেকটাই দূরে আছেন এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী শমী কায়সার। কালে-ভদ্রে দাঁড়ান ক্যামেরার সামনে। ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)-এর সভাপতির দায়িত্ব পালন করছিলেন তিনি। এবার সেই সংগঠনের গুরুত্বপূর্ণ পদ ছাড়লেন এ অভিনেত্রী।

মঙ্গলবার (১৩ আগস্ট) সংগঠনের প্যাডে ই-ক্যাবের নির্বাহী পরিষদ বরাবর একটি পত্রের মাধ্যমে পদত্যাগ করেন শমী কায়সার। এতে কারণ হিসেবে শারীরিক অবস্থার কথা উল্লেখ করেছেন তিনি। বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন সংগঠনটির ফিন্যানশিয়াল সেক্রেটারি আসিফ আহনাফ।
অভিনেত্রী শমী কায়সার পদত্যাগপত্রে লিখেছেন, গত তিন মেয়াদে ই-ক্যাবের সভাপতির দায়িত্ব পালন করে আসছি আমি। এই সময় সবাইকে নিয়ে সংগঠনটিকে শক্তিশালী অ্যাসোসিয়েশনে রূপ দেয়ার জন্য চেষ্টা করেছি। সভাপতি হিসেবে কোনো আর্থিক লেনদেনের সঙ্গে জড়িত ছিলাম না আমি। তবে নীতিগত পর্যায়ে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সম্পৃক্ত ছিলাম।

২০১৮ সাল থেকে ই-ক্যাব সংগঠনের সভাপতির দায়িত্ব পালন করছেন শমী কায়সার। ২০২২ সালে সংগঠনটির প্রথম নির্বাচন হলে এতে তার নেতৃত্বাধীন প্যানেল জয়লাভ করে। গত ২৭ জুলাই সংগঠনের ২০২৪-২৬ মেয়াদের নির্বাহী কমিটির নির্বাচন হওয়ার কথা ছিল। এই নির্বাচনেও এ অভিনেত্রীর নেতৃত্বাধীন একটি প্যানেল ছিল। কিন্তু দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্থগিত করা হয়েছে সেই নির্বাচন।
অভিনেত্রী শমী কায়সারের আওয়ামী লীগ সরকারপন্থী হিসেবে ব্যাপক পরিচিতি ছিল। কিন্তু গত ৫ আগস্ট পদত্যাগ করে শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর শমী কায়সারের নেতৃত্বাধীন কমিটির পদত্যাগ দাবি করেছিলেন সংগঠনের একাংশ সদস্যরা।

এদিকে এ অভিনেত্রীর পদত্যাগের পর সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন জ্যেষ্ঠ সভাপতি শাহাব উদ্দিন।