পদোন্নতি পাওয়া পিবিআইয়ের ১৩ কর্মকর্তা পরলেন র‌্যাংক ব্যাজ

প্রকাশিত: ২:৪৫ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০২৩

এসএম দেলোয়ার হোসেন:

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি ও পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) কর্মরত ১৩ কর্মকর্তা পরলেন র‌্যাংক ব্যাজ। এ ব্যাজ পরিয়ে দেন পিবিআই প্রধান অতিরিক্ত আইজিপি বনজ কুমার মজুমদার। এ সময় সঙ্গে ছিলেন পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের সহধর্মিণীরা। রোববার (১২ নভেম্বর) সকালে পিবিআই হেডকোয়ার্টার্সে র‌্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার (লজিস্টিকস) মো. নাসিম মিয়া বলেন, পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের ফুলেল শুভেচ্ছা জানান পিবিআই প্রধান। অনুষ্ঠানে কেক কেটে আনন্দ উদযাপন করা হয়।

অতিরিক্ত ডিআইজি পদে বিসিএস ১৫তম, ২২তম এবং ২৪তম ব্যাচের পদোন্নতিপ্রাপ্ত ৯ কর্মকর্তা হলেন- মো. আহসান হাবীব পলাশ, মো. হুমায়ুন কবির, নয়মুল হাসান, মো. জাহাঙ্গীর আলম, মো. মনিরুল ইসলাম, মো. এনায়েত হোসেন মান্নান, মো. কামরুজ্জামান, মো. মাহফুজ্জামান আশরাফ এবং মোহাম্মদ আনোয়ারুল হক।

আর পুলিশ সুপার পদে বিসিএস ২৫ তম, ২৭ তম, ২৮তম এবং ২৯তম ব্যাচের পদোন্নতিপ্রাপ্ত ৪ কর্মকর্তা হলেন এমকেএইচ জাহাঙ্গীর হোসেন, শাহ মো. আব্দুর রউফ, একেএম মাহবুবুর রহমান এবং মো. আবু ইউছুফ।

অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্য থেকে বক্তব্য রাখেন পিবিআই নওগাঁ জেলার ইউনিট ইনচার্জ অতিরিক্ত ডিআইজি নয়মুল হাসান এবং পিবিআই মানিকগঞ্জ জেলার ইউনিট ইনচার্জ পুলিশ সুপার এমকেএইচ জাহাঙ্গীর হোসেন।

ডিআইজি (পশ্চিমাঞ্চল) মিরাজ উদ্দীন আহম্মেদ বলেন, বাংলাদেশ পুলিশে র‌্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে তাদের সহধর্মিণীরা উপস্থিত থাকার প্রথা চালু করেছেন পিবিআই প্রধান।

অনুষ্ঠানে পিবিআই প্রধান পদোন্নতি প্রাপ্ত কর্মকর্তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। নিরপেক্ষ থেকে সর্বোচ্চ পেশাদারিত্ব ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে তিনি প্রত্যাশা করেন।