পরকীয়া প্রেমিকাকে হত্যায় অভিযুক্ত গ্রেফতার

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, জুন ১৩, ২০২৩

মো. সাইফুল ইসলাম:
রাজধানীর ঢাকার পার্শ্ববর্তী কেরানীগঞ্জে কোনাখোলা এলাকা থেকে অজ্ঞাতনামা এক নারীর লাশ উদ্ধারের ঘটনার রহস্য উদঘাটন করেছে পুলিশ। ওই নারীকে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে মো. শহীদুল ইসলাম (৩৮) নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ বলছে, গ্রেফতার শহীদুল নিজেকে অবিবাহিত পরিচয় দিয়ে ওই নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। কিন্তু হঠাৎ ওই নারী বিয়ের জন্য চাপ দেওয়ায় পরিকল্পিতভাবে তাকে কেরানীগঞ্জ নিয়ে হত্যা করে পালিয়ে যায় শহীদুল ইসলাম। আজ মঙ্গলবার (১৩ জুন) দুপুরে রাজধানীর পুরান ঢাকার জনসন রোডে নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান।
তিনি জানান, গত ১১ জুন রাতে জাতীয় জরুরি কল ৯৯৯ এর কলে অজ্ঞাতপরিচয় এক নারীর গলায় ওড়না পেঁচানো লাশ উদ্ধার করে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল (মিটফোর্ড) মর্গে পাঠায় কেরানীগঞ্জ থানা পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করে। পরে সিআইডির ক্রাইম সিনের সহায়তায় নারীর পরিচয় শনাক্ত করা হয়। তিনি খুলনা সদরের বাসিন্দা। পরে পরিবারকে বিষয়টি জানানো হয়। পাশাপাশি ঘটনাস্থলের বিভিন্ন আলামত ও তথ্য-প্রমাণ সংগ্রহ করে বিশ্লেষণ করেন স্পর্শকাতর এ মামলার তদন্তকারী কর্মকর্তা। তদন্তের একপর্যায়ে তথ্যপ্রযুক্তির মাধ্যমে ওই নারীকে হত্যায় জড়িত ব্যক্তির সন্ধান পায় পুলিশ। এরপর গতকাল সোমবার (১২ জুন) দিবাগত মধ্যরাতে নারায়ণগঞ্জের ফতুল্লার মাসদাইর এলাকা থেকে শহীদুল ইসলামকে গ্রেফতার করা হয়।
ঢাকা জেলার এসপি মো. আসাদুজ্জামান নিউজ পোস্ট বিডিকে বলেন, গ্রেফতারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে ওই নারীকে হত্যা করেছে বলে জানায় শহীদুল। গ্রেফতার শহীদুল পুলিশকে আরও জানায়, ওই নারীর সঙ্গে শহীদুলের ৭-৮ বছর ধরে পরকীয়া প্রেমের সম্পর্ক ছিল। হত্যার একদিন আগে ওই নারীকে নিয়ে খুলনা থেকে বরিশালের হিজলা গ্রামের বাড়িতে যায় শহীদুল। সেখানে গিয়ে ওই নারী জানতে পারেন শহীদুল বিবাহিত এবং তার স্ত্রী বরিশালে গ্রামের বাড়িতে থাকেন। এ তথ্য জানার পর ওই নারী তাৎক্ষণিকভাবে শহীদুলকে ফোন করে প্রথম স্ত্রীকে তালাক দিয়ে তাকে বিয়ের জন্য চাপ দিতে থাকেন। পরে শহীদুল ওই নারীকে কৌশলে ঢাকায় আসতে বলেন। ঢাকায় আসার পর ১১ জুন বিকেল ৫টার দিকে তার সঙ্গে কেন্দ্রীয় শহীদ মিনারে দেখা করেন শহীদুল। পরে রাত ১০টার দিকে ঘুরতে যাওয়ার কথা বলে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে তাকে কেরানীগঞ্জের কোনাবাড়ি এলাকায় নিয়ে যায়।

সেখানে শহীদুল জঙ্গলের ভেতরে নিয়ে প্রথমে তাকে ধর্ষণ করেন। পরে ওড়না দিয়ে শ্বাসরোধ করে তাকে হত্যা করেন। এরপর মরদেহ যাতে শনাক্ত করা না যায় সেজন্য পাশে থাকা ইটের টুকরা দিয়ে মুখ থেঁতলে পালিয়ে যায় শহীদুল।
পুলিশ সুপার আরও জানান, ওই নারীকে হত্যাকান্ডের পর শহীদুল বার বার তার অবস্থান পরিবর্তন করে আসছিল। গ্রেফতার এড়াতে কয়েকটি স্থান পরিবর্তন করেন। তথ্যপ্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে কেরানীগঞ্জ থানার একটি দল। আজ মঙ্গলবার বিকেলে ওই মামলায় শহীদুলকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান ঢাকা জেলার এসপি মো. আসাদুজ্জামান।