পল্লবীতে ডিএনসিসির মার্কেট থেকে ব্যবসায়ীর রক্তাক্ত লাশ উদ্ধার

প্রকাশিত: ৪:৪২ পূর্বাহ্ণ, নভেম্বর ১৮, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর মিরপুর ১১ নম্বর প্যারিস রোডের পরিত্যক্ত সিটি করপোরেশন মার্কেটের নীচ তলা থেকে হাত-পা বাঁধা রক্তাক্ত এক ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার নাম তানভীর আহমেদ (২৫) । শুক্রবার (১৭ নভেম্বর) সকালে মরদেহটি পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পল্লবী থানা পুলিশ এসে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করে।

স্থানীয়রা জানান, নিহত ওই যুবকের নাম তানভীর। তিনি ওই এলাকার স্থানীয় বাসিন্দা ছিলেন। পেশায় একজন সিজনশীল ব্যবসায়ী।এলাকাবাসীর অভিযোগে জানা যায়, এর আগেও পরিত্যক্ত এ মার্কেট থেকে পর্যাক্রমে ১০ থেকে ১২ জনের মরদেহ পাওয়া গেছে। পরিত্যক্ত এই সিটি করপোরেশন মার্কেটির ভেতরে মাদক ব্যবসা, মাদক সেবন, টাকার বিনিময়ে জুয়া খেলা, দেহব্যবসা, ও নারীদের ধরে নিয়ে গণধর্ষণসহ কিশোর গ্যাংয়ের নিরাপদ আস্তানা হিসেবে গড়ে উঠেছে। এছাড়াও, বর্তমানে এ মার্কেটটি কিলিং জোন হিসেবে মিরপুরবাসীর কাছে পরিচিত। এত কিছু ঘটার পরেও এই মার্কেটটি ঘিরে প্রশাসনের তেমন কোন তৎপরতা নেই বলে অভিযোগ এলাকার সাধারণ মানুষের।

এ বিষয়ে পল্লবী থানা অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজুর রহমান মিয়া বলেন, হাত-পা বাঁধা অবস্থায় তানভীর আহমেদ নামের এক ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করা হয়েছে। কে বা কারা তাকে হত্যা করেছে। তবে এই হত্যাকাণ্ড ব্যাপারে তদন্ত চলছে। তিনি আরও বলেন, আইনি প্রক্রিয়া শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ওই মার্কেটে কারা নিয়মিত  আড্ডা দেয় এবং অপরাধ কর্মকাণ্ড ঘটায়, তা গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা