পুরান ঢাকায় চুরি যাওয়া ২৩ ভরি স্বর্ণ ৫৬ ভরি রূপা উদ্ধারসহ গ্রেফতার ১

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২৪

সাইফুল ইসলাম:

রাজধানীর পুরান ঢাকার একটি বাসা থেকে চুরি যাওয়া ২৩ ভরি স্বর্ণালংকার ও ৫৬ ভরি রূপা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় রুবেল দাস নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। আজ সোমবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার (অ্যাডিশনাল ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. জাফর হোসেন।
তিনি বলেন, গত ২৩ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ২৪ জানুয়ারি সকাল পৌনে ১০টার মধ্যে পুরান ঢাকার বংশালের হরিজন কলোনির একটি বাসা থেকে স্বর্ণালংকার ও টাকা চুরি হয়। এ ঘটনায় গত ২৬ জানুয়ারি বংশাল থানায় একটি মামলা রুজু হয়।
মো. জাফর হোসেন বলেন, মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির ভিত্তিতে অভিযুক্ত রুবেল দাসকে শনাক্ত করা হয়। এরপর তার অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়ে আজ সোমবার (২৯ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় বংশাল থানা পুলিশের একটি টিম হরিজন কলোনীর একটি ঘর থেকে রুবেল দাসকে গ্রেফতার করে। এ সময় তার হেফাজত থেকে ২৩ ভরি স্বর্ণালংকার ও ৫৬ ভরি রূপা উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া স্বর্ণালংকার বাদীর শ্বাশুড়ি নিজের বলে শনাক্ত করেন এবং চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার হওয়ায় পুলিশকে ধন্যবাদ জানান। এ ঘটনায় গ্রেফতারকৃত রুবেল দাসকে ওই মামলায় আজ সোমবার (২৯ জানুয়ারি) দুপুরের দিকে আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।