পুরান ঢাকায় চোরাইকৃত টাকাসহ গ্রেফতার ১

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০২৩

সাইফুল ইসলাম:
পুরান ঢাকায় চুরির ঘটনায় দায়েরকৃত এক মামলায় মো. মনিরুল ইসলাম শাহীন নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে চোরাই টাকা উদ্ধারমূলে জব্দ করা হয়েছে। আজ সোমবার (৯ অক্টোবর) সকালে নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন গেন্ডারিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবু সাঈদ আল মামুন।
তিনি জানান, গত ৩ অক্টোবর গেন্ডারিয়া থানার বেগমগঞ্জের একটি বাসার মেস থেকে ৮ লক্ষ ৫৩ হাজার ২৬০ টাকা চুরি হয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগী থানায় একটি মামলা রুজু করেন। ওই মামলার তদন্তে নামে পুলিশ।
মো. আবু সাঈদ আল মামুন বলেন, মামলাটি তদন্তে জানা যায়- মামলার বাদী মোস্তাফিজুর রহমান হিমেলসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছয়জন ছাত্র বেগমগঞ্জের ওই বাসার ৭ম তলার একটি কক্ষ ভাড়া নিয়ে মেস হিসেবে প্রায় দুই বছর ধরে বসবাস করছে। তারা সবাই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অনার্স চতুর্থ বর্ষের ছাত্র। ঘটনার দিন তাদের রুমমেট মনিরুল ইসলাম শাহীনকে রুমে রেখে অন্যান্যরা ক্লাসে চলে যায়। পরবর্তী সময়ে বেলা ১ টার দিকে এক রুমমেট বাসায় এসে মেইন দরজা খোলাসহ বাসার মালামাল এলোমেলো দেখতে পায়। তখন অন্যান্যরা এসে বাদীর বাবার ব্যবসায়িক কাজের জন্য বাড়ি থেকে নিয়ে আসা ৮ লক্ষ ৫০ হাজার ও মেস ভাড়া বাবদ ৩ হাজার ২৬০ টাকা চুরির বিষয়টি বুঝতে পারে। রুমমেট মনিরুল ইসলামের সাথে তাৎক্ষনিক যোগাযোগ করলে সে গ্রামের বাড়ি চট্টগ্রামে যাওয়ার জন্য রওয়ানা হয়েছে বলে জানায়।


অফিসার ইনচার্জ আরও বলেন, পরবর্তী সময়ে গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রোববার (৮ অক্টোবর) বেলা পৌনে ২ টায় মো. মনিরুল ইসলাম শাহীনকে গ্রেফতার করা হয়। আর তার হেফাজত থেকেই উদ্ধার করা হয় বাসা থেকে চুরি হওয়া ৮ লক্ষ ৫৩ হাজার ২৬০ টাকা। গেন্ডারিয়া থানায় রুজুকৃত মামলায় গ্রেফতারকৃত মনিরুল ইসলাম শাহীনকে আজ দুপুরে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।