পুরান ঢাকায় বিদ্যুৎস্পৃষ্টে কারখানা শ্রমিকের মৃত্যু।

প্রকাশিত: ১১:১৭ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:

রাজধানীর পুরান ঢাকার বংশালে বিদ্যুৎস্পৃষ্টে মো. রাজিব হোসেন (২৭) নামে পলিথিন কারখানার এক শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য পুলিশ তার লাশ মর্গে পাঠানোর চেষ্টা করলে স্বজন-সহকর্মীরা হাসপাতালের জরুরি থেকে জোরপূর্বক তার মরদেহ নিয়ে চলে যায়। আজ মঙ্গলবার (১৮ জুলাই) রাতে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া।

ঢাকা মেডিকেলে আনা নিহতের সহকর্মী মিজানুর রহমান নিউজ পোস্টকে বলেন, পুরান ঢাকার বংশাল থানাধীন পাকিস্তান মাঠ সংলগ্ন নাজমা পলিআমি তো প্যাক নামক একটি পলিথিন কারখানায় শ্রমিক হিসেবে কাজ করতো তিনি ও রাজিব হোসেনসহ আরও অনেকে। রাজিব হোসেন ওই কারখানায় তিন মাস ধরে পলিথিন তৈরির মেশিনের হেলপার হিসেবে কাজ করে আসছিলেন। ঘটনার সময় আজ মঙ্গলবার রাত সাড়ে ৮ টার দিকে কারখানার বিদ্যুৎ চলে যায়। পরে আবার বিদ্যুৎ আসলে তখন মেশিন থেকে পলি সরানোর সময় বিদ্যুৎস্পৃষ্টে অচেতন হয়ে পড়ে রাজিব। এরপর আমরা সেখান থেকে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে রাত ৯টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের নিয়ে আসি। তখন কর্তব্যরত চিকিৎসক তার দেহ পরীক্ষা নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন। তিনি আরও বলেন, মৃত রাজিব শরিয়তপুর জেলার ডামুড্ড্যা উপজেলার নয়াকান্দি গ্রামের চা বিক্রেতা জাকির হোসেনের ছেলে। বর্তমানে সে বংশালের পাকিস্তান মাঠ এলাকায় পরিবারের সাথে ভাড়া বাসায় থাকত। দুই ভাই এক বোনের মধ্যে সে ছিল বড়।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া নিউজ পোস্টকে বলেন, রাজিবকে চিকিৎসক মৃত ঘোষণা করার পর স্বজনরা আইনি প্রক্রিয়া ছাড়াই জোরপূর্বক নিয়ে যায় বিষয়টি বংশাল থানায় অবগত করা হয়েছে।