পুরান ঢাকায় ব্যবসায়ীর বাসায় ঢুকে ১০ লাখ টাকা-স্বর্ণ লুট

প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, জুন ৩, ২০২৩

মো. সাইফুল ইসলাম:
রাজধানীর পুরান ঢাকার কোতয়ালিতে এক ব্যবসায়ীর বাসায় দুঃসাহসিক ডাকাতির ঘটনার রহস্য উদঘাটন করেছে পুলিশ। এ ঘটনার মূল পরিকল্পনাকারীসহ চক্রের সক্রিয় দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এরা হচ্ছেন- ওমর ফারুক (২২) ও শরিফ মাহমুদ (২৪)। এ সময় তাদের হেফাজত থেকে লুণ্ঠিত টাকা ও স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়েছে। আজ শনিবার (০৩ জুন) দুপুরে অনলাইন নিউজ পোর্টাল নিউজ পোস্ট বিডি ডটকমকে এসব তথ্য জানিয়েছেন কোতয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহীনুর রহমান।


তিনি জানান, গত ২৯ মে সকাল সাড়ে ৯টার দিকে কোতয়ালি থানার বাবুবাজার এলাকার ১১/২ হায়বৎ নগর লেনের একটি বাসায় অজ্ঞাতপরিচয় দুই ব্যক্তি প্রবেশ করেন। ওই বাসাটি এক ব্যবসায়ীর। এ সময় তারা ওই বাসার এক নারীকে জখম করে নগদ ১০ লাখ ৫ হাজার টাকা, ১০ লাখ ৭৮ হাজার টাকা মূল্যের সোনার গয়না এবং একটি মোবাইল ফোন লুট করে পালিয়ে যান।
ওসি শাহীনুর রহমান বলেন, মামলা তদন্তকালে ঘটনাস্থলের আশপাশের ৫০-৬০টি সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে তথ্যপ্রযুক্তির সহায়তায় আসামিদের অবস্থান শনাক্ত করা হয়। পরে কুমিল্লা জেলার মেঘনা থানার হরিপুর এলাকা থেকে ঘটনার সঙ্গে জড়িত মূল পরিকল্পনাকারীসহ দু’জনকে গ্রেফতার করা হয়। এরা হলেন- ওমর ফারুক ও শরিফ মাহমুদ। এসময় তাদের কাছ থেকে লুট করা নগদ ১ লাখ ৭১ হাজার টাকা, কানের এক জোড়া সোনার দুল এবং ১টি সোনার চেইন উদ্ধার করা হয়। গ্রেফতারদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে। আজ শনিবার দুপুরের দিকেই রিমান্ডের আবেদন জানিয়ে গ্রেফতার দু’জনকে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান কোতয়ালী থানার ওসি শাহীনুর রহমান।