পুরান ঢাকার হোটেলের গোডাউনে বাবুর্চির লাশ

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:
রাজধানীর পুরান ঢাকার চকবাজারের একটি খাবারের হোটেলের গোডাউন থেকে আনসার ব্যাপারী (৩৩) নামে এক বাবুর্চিও লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য পুলিশ তার লাশ মর্গে পাঠিয়েছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ সোমবার (২৫ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে পুরান ঢাকার চকবাজার থানাধীন ইমামগঞ্জের একটি খাবার হোটেলের গোডাউনে বাবুর্চি আনসার ব্যাপারীর লাশ ঝুলতে দেখে থানায় জানায়। খবর পেয়ে সকাল ৯টার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠায়।
চকবাজার থানার উপ-পরিদর্শক (এসআই) নুর উদ্দিন বলেন, সকালে খবর পেয়ে চকবাজারের ইমামগঞ্জের চাঁন সরদার টাওয়ারের সামনে বিসমিল্লাহ হোটেলের গোডাউনে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করি। আইনি প্রক্রিয়ায় সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হয়।


তিনি আরও বলেন, প্রায় ১০ বছর ধরে আনসার ব্যাপারী ওই হোটেলের বাবুর্চির কাজ করতেন। কী কারণে তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন, নাকি কেউ তাকে শ^াসরোধে হত্যার পর আত্মহত্যার অপচেষ্টায় তার লাশ ঝুলিয়ে রেখেছিল তা বিস্তারিত জানার চেষ্টা চলছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট পেলে তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। হোটেলের মালিক-কর্মচারিদেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। নিহত আনসার ব্যাপারী ছিলেন শরীয়তপুরের গোসাইরহাট থানার নাগেরপাড়া গ্রামের মৃত খলিল ব্যাপারীর ছেলে। তিনি চকবাজার ইমামগঞ্জ এলাকায় থাকতেন।