পুরোনো জুটির নতুন রসায়ন

প্রকাশিত: ১:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২৪

বিনোদন ডেস্ক:

টিভি নাটকে জুটি প্রথা অনেক পুরোনো। মানসম্পন্ন কাজ দিয়ে অনেক জুটিই দর্শকের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছেন। তেমনই এক জুটি জিয়াউল ফারুক অপূর্ব ও তানজিম সাইয়ারা তটিনী। এ জুটি যখনই কোনো নতুন কাজ নিয়ে হাজির হন, দর্শক তা সাদরে গ্রহণ করে। সর্বশেষ ‘পথে হলো দেরি’ নামে একটি নাটকে দু’জনকে একসঙ্গে দেখা গিয়েছে।

মাঝখানে দু’জনের একসঙ্গে কাজ করা হয়নি। দর্শক অপেক্ষায় ছিল কবে আসবে এ জুটির নাটক। সম্প্রতি রুবেল হাসানের পরিচালনায় গাজীপুরের পুবাইলের একটি রিসোর্টে দুটি নাটকের কাজ শেষ করেছেন অপূর্ব ও তটিনী। একটির নাম ‘অ্যাবসেন্ট মাইন্ড’। অন্যটির নাম এখনও ঠিক হয়নি। দুটি নাটকেরই চিত্রনাট্য করেছেন মেজবাউর রহমান সুমন। নাটক দুটি প্রচার হবে যথাক্রমে ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্ট ও এসবিই ইউটিউব চ্যানেলে।
এক বছর আগে রুবেল হাসানের পরিচালনাতেই অপূর্বর সঙ্গে ‘বহিরাগত’ নাটকে অভিনয় করেছিলেন তটিনী।
নাটকের কাজের অভিজ্ঞতা নিয়ে অপূর্ব বলেন, ‘নিজের গল্প ভাবনার নাটকে কাজের প্রশান্তিই অন্য রকম। দর্শক নাটকে যে ধরনের গল্প দেখতে চায়, এটি তেমনটি। নির্মাতা রুবেল হাসানসহ পুরো ইউনিট অনেক শ্রম দিয়েছে দুটি কাজের জন্য। দুটি কাজ নিয়েই আমি ভীষণ আশাবাদী।’

তটিনী বলেন, ‘অপূর্ব ভাইয়ার সঙ্গে অনেক দিন পর কাজ করেছি। তাঁর সঙ্গে অভিনয় করলে অভিনয়ের স্কুলিংটা ভালো হয়। এবারও অভিনয় করে তাই মনে হয়েছে। আর রুবেল হাসান বেশ যতœ নিয়ে কাজটি করেছেন। আশা করছি নাটক দুটি দর্শকের ভালো লাগবে।’
টিভি নাটকে একসময় অপূর্বকে নিয়মিত দেখা গেলেও এখন অনিয়মিত তিনি। ওটিটির কাজ নিয়েই তাঁর যত ব্যস্ততা। ভালো গল্প ও চরিত্র পেলে মাঝে মাঝে তাঁকে দেখা যায় ছোট পর্দার কাজে। আসছে ঈদের কিছু নাটকের কাজেও তাঁকে পাওয়া যাবে বলে আভাস দিয়েছেন কয়েকজন নির্মাতা।

অন্যদিকে গত ২৪ আগস্ট মাহমুদুর রহমান হিমির ‘সর্বস্ববাদী’ নাটকের শুটিংয়ের মধ্য দিয়ে কাজে ফিরেছেন তটিনী। এরপর শেষ করলেন রুবেল হাসানের ‘আবির ছোঁয়া’। এ নাটকে তটিনীর সহশিল্পী ইয়াশ রোহান। এ ছাড়াও আরমান রহমানের ‘আনন্দ কুটির’ নামে আরেকটি নাটকের শুটিং শেষ করেছেন তিনি।