পুলিশ পরিচয়ে অভিনব প্রতারণা করতেন শহিদুল

প্রকাশিত: ৬:৪৬ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২৩

সাইফুল ইসলাম:

পুলিশের ভুয়া পরিচয় দিয়ে অভিনব কৌশলে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎকারী একজন পেশাদার প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পল্টন মডেল থানা পুলিশ। তার নাম – শহিদুল ইসলাম। আজ শনিবার (৮ জুলাই) সকালে নিউজ পোস্ট বিডিকে এ তথ্য জানিয়েছেন পল্টন মডেল থানার অফিসার ইনচার্জ মো. সালাহউদ্দীন মিয়া।

 

তিনি জানান, জনৈক বিল্লাল মহাখালী এলাকায় পুরাতন মালামাল ক্রয়-বিক্রয় করে থাকেন। প্রতারক শহিদুল নিজেকে পুলিশ পরিচয় দিয়ে বিল্লালের ব্যবসায়ীক প্রতিষ্ঠানে গিয়ে পল্টন মডেল থানার কিছু পুরাতন মালামাল বিক্রির কথা বলে। এরপর বিল্লাল পুরাতন মালামাল ক্রয় করার জন্য পল্টন থানার সামনে যান। এসময় প্রতারক শহিদুল তার নিকট কয়েকটি আইপিএস ব্যাটারি, বিপুল পরিমাণ লোহা ও কয়েকটি খালি ড্রাম বিক্রির মিথ্যা আশ্বাস দেয়। এসব পণ্য ক্রয় বাবদ বিল্লাল প্রতারক শহিদুলকে ১ লাখ ৯ হাজার টাকা প্রদান করেন। কিন্তু এসব মালামাল না দিয়েই একটা কাজের বাহানা দিয়ে প্রতারক শহিদুল সেখান থেকে চলে যায়। এরপর সে আর ফিরে আসেনি। তার মোবাইল নম্বরে ফোন করলে বন্ধ পাওয়া যায়। এ ঘটনায় বিল্লাল বাদী হয়ে পল্টন মডেল থানায় এজাহার দায়ের করেন।

পল্টন মডেল থানার অফিসার ইনচার্জ মো. সালাহউদ্দীন মিয়া আরো বলেন, মামলা তদন্তকালে সিসি টিভি পর্যালোচনা ও আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তায় এ ঘটনার সাথে জড়িত পুলিশের ভুয়া পরিচয় দেয়া প্রতারক শহিদুল ইসলামকে শনাক্ত করে গত বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় পুলিশ পরিচয়ে প্রতারণার একাধিক মামলা আছে।

গ্রেফতারকৃত শহিদুল ইসলামকে পল্টন মডেল থানার রুজুকৃত মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।