পুলিশ হেফাজত থেকে পালাল যুবলীগ নেতা, ওসিসহ প্রত্যাহার ৪

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২৪

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামের লোহাগাড়া থানার পুলিশ হেফাজত থেকে সাইফুল ইসলাম (৩৩) নামে এক যুবলীগ নেতা পালিয়েছেন। আজ সোমবার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুল ইসলাম, ডিউটি অফিসার এসআই নাছিমা আক্তার, এসআই আমির হোসেন ও দায়িত্বরত কনস্টেবল এনামুল হককে প্রত্যাহার করা হয়েছে।

সাইফুল উপজেলার কলাউজান ইউনিয়নের ৭ নাম্বার ওয়ার্ডের বলিপাড়ার নজির আহদের ছেলে।
স্থানীয়রা জানান, আওয়ামী লীগ সরকারে থাকাকালীন যুবলীগ নেতা সাইফুল এলাকার সাধারণ মানুষকে নানাভাবে হয়রানি করত। সরকার পতনের পর সাইফুল আত্মগোপনে চলে যান। আজ ভোরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বাংলাবাজার এলাকার আবদুল আলমের বাড়ি থেকে তাকে আটক করেন স্থানীয়রা। পরে থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়। এর কিছুক্ষণ পর স্থানীয়রা জানতে পারেন পুলিশ হেফাজত থেকে সাইফুল পালিয়েছেন।

সাতকানিয়া থানার অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পালিয়ে যাওয়া আসামিকে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

ওসি রাশেদুল ইসলাম বলেন, ‘সাইফুলকে স্থানীয়রা ধরে থানায় আনে। আমি বাসা থেকে থানায় আসতে আসতে সাইফুল পালিয়ে যান। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। এ ঘটনায় আমিসহ চার জনকে প্রত্যাহার করেছে কর্তৃপক্ষ।’