প্রক্সির মাধ্যমে লিখিততে পাস, মৌখিক পরীক্ষায় এসে ধরা

প্রকাশিত: ১:৪৮ অপরাহ্ণ, মে ১৮, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ 

চট্টগ্রামে স্বাস্থ্য সহকারী নিয়োগ পরীক্ষায় প্রক্সির মাধ্যমে লিখিত ধাপে পাস করে ভাইভা বোর্ডে গিয়ে ধরে পড়েছেন জয় বিশ্বাস নামে এক পরীক্ষার্থী। শনিবার (১৮ মে) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে তাকে আটক করা হয়।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানা গেছে, স্বাস্থ্য সহকারী নিয়োগ পরীক্ষার ভাইভা বোর্ড বসে সকাল ১০টা থেকে। সেখানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি ও চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালকসহ চার সদস্যের প্রতিনিধি উপস্থিত ছিলেন। সেখানেই ধরা পড়েন জয়।

জয় বিশ্বাস চট্টগ্রামের বাঁশখালীর নাপোড়া এলাকার কাঞ্চন বিশ্বাসের ছেলে। মূলত জয় বিশ্বাসের লিখিত পরীক্ষা দেন আরেকজন। আর মৌখিক ভাইভা বোর্ডে আসেন জয়। আর সেখানেই ধরা পড়েন তিনি।বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া।

তিনি বলেন, ভাইভা বোর্ডে পরীক্ষার্থীর আচরণ সন্দেহজনক মনে হয়। পরে যাচাই-বাছাই করে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।এর আগে গত ৮ মে অন্যের হয়ে স্বাস্থ্য সহকারী পদে মৌখিক পরীক্ষা দিতে গিয়ে তিন যুবক আটক হন। চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে পরীক্ষা দিতে এসে আটক হন তারা। পরে তাদের কোতোয়ালি থানা পুলিশের হাতে সোপর্দ করে কর্তৃপক্ষ।

আটকরা হলেন— চট্টগ্রামের বাঁশখালীর কাথরিয়া গ্রামের মোহাম্মদ আবদুল মতলব চৌধুরীর ছেলে মো. জয়নাল আবেদীন চৌধুরী, চন্দনাইশের পশ্চিম কেশুয়া গ্রামের মোহাম্মদ ছাদেকুল ইসলামের ছেলে মো. জাবেদ এবং লোহাগাড়ার সুখছড়ী গ্রামের স্বপন দাশের ছেলে রনি দাশ।