প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ক্রিকেটের পৃষ্ঠপোষক মেঘনা ব্যাংক

প্রকাশিত: ৪:০১ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২৪

ক্রীড়া ডেস্ক:

ঢাকা প্রথম বিভাগ লিগে আগেও স্পন্সর ছিল। তবে লম্বা সময় দ্বিতীয় ও তৃতীয় বিভাগ লিগে কোন স্পন্সর পায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার নতুন বোর্ডের নেতৃত্বে ঢাকা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ লিগে স্পন্সর পেয়েছে বিসিবি। মেঘনা ব্যাংক এই তিন লিগের স্পন্সরশিপ ও গ্রাউন্ড ব্রান্ডিং স্বত্ত্ব নিয়েছে।

মঙ্গলবার মিরপুর স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে স্পন্সরশিপের ঘোষণা দেওয়া হয়। এ সময় বিসিবির পরিচালক ও বিসিবির বাণিজ্যিক দিক দেখভালের দায়িত্ব পাওয়া ফাহিম সিনহা উপস্থিত ছিলেন। এছাড়া মেঘনা ব্যাংকের উচ্চপদস্থ দুই কর্মকর্তা উপস্থিত ছিলেন।
আগামী ২৫ অক্টোবর তৃতীয় বিভাগ, ২০ নভেম্বর দ্বিতীয় বিভাগ ও ২০২৫ সালের ১২ জানুয়ারি ঢাকা প্রথম বিভাগ ক্রিকেট শুরু হবে। এবারের আসরে আম্পায়ারিং, ক্রিকেটের মান ও মাঠ তুলনামূলক ভালো হবে বলে উল্লেখ করেছেন বিসিবির কর্মকর্তা ফাহিম।

সংবাদ সম্মেলনে তিনি জানান, আম্পায়ারিংয়ের মান ধীরে ধীরে উন্নতি হচ্ছে। গত বছর বিগত বছরগুলোর চেয়ে ভালো হয়েছে। এবার আরও ভালো হবে এমনই আশা তার। এছাড়া বিকেএসপিসহ ঢাকার বাইরের অন্যান্য মাঠ ও উইকেট উন্নয়নে কাজ করছেন তারা। স্পন্সর পাওয়ায় আসরটি ভালো হবে বলেও মনে করেন তিনি।
মেঘনা ব্যাংকের কর্মকর্তারা জানান, বাংলাদেশ ক্রিকেটের ভিত্তি হলো প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ক্রিকেট। দেশের ক্রিকেটের পাইপলাইন নির্ধারিত হয় এই লিগের মাধ্যমে। বয়সভিত্তিক ক্রিকেটার দ্বিতীয় ও তৃতীয় বিভাগ থেকে উঠে আসে। বিসিবির সহায়তায় ও মেঘনা ব্যাংকের পৃষ্ঠপোষকতায় বয়সভিত্তিক পর্যায় থেকে ভালো ক্রিকেটার উঠে আসার অংশ হতে চান তারা। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ক্রিকেট ভালো হলে তার প্রভাব জাতীয় দলে পড়বে বলেও জানান তারা।