প্রবীণ নদীকর্মী নজিরের ওপর দখলদারদের হামলা

প্রকাশিত: ১১:৪৯ পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০২৪

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের রাজারহাটে প্রবীণ নদীকর্মীর ওপর হামলা চালিয়েছে অবৈধ দখলদাররা। তারা প্রবহমান জলাধারের অধিকার নিয়ে আন্দোলনরত নজির হোসেনকে মারধর করে তাঁর হাতে থাকা গুরুত্বপূর্ণ কাগজপত্র ও টাকা ছিনিয়ে নিয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলার সদর ইউনিয়নের বোতালারপাড় গ্রামের আঙ্গাধোয়া ব্রিজের এ ঘটনায় অভিযুক্তদের নামে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন আহত নজির। আসামিদের গ্রেপ্তার করতে চাকিরপশার নদী সুরক্ষা কমিটির পক্ষ থেকে বিষয়টি পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব, রংপুরের বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপারকে জানানো হয়েছে। এর পরও হামলায় জড়িতদের আইনের আওতায় আনা হয়নি।
নদীর বিভিন্ন স্থান অবৈধভাবে দখল করায় আশপাশের পানি নিষ্কাশনে সমস্যা হচ্ছে, বেশ কয়েকটি মৌজায় তৈরি হচ্ছে জলাবদ্ধতা। এবার হাজার হাজার কৃষকের ফসলি জমিও ডুবে গেছে। কৃষি বিভাগের কর্মকর্তারা দুর্ভোগ ও ক্ষয়ক্ষতির চিত্র সরেজমিন দেখতে গেলে নজিরকে সেখানে ডাকা হয়। তিনি সরকারের জমির কিছু গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে যান। এতে ক্ষিপ্ত হয়ে তাঁর ওপর হামলা চালান স্থানীয় ইলিয়াস আলী মণ্ডল, একরামুল হক ও সুমি বেগম।

ভুক্তভোগী নজির বলেন, ‘আমি বৃদ্ধ মানুষ, ন্যায়ের পথে আছি, এ কারণে তারা আমাকে চর-থাপ্পড়, কিল-ঘুসি দিয়েছে। আমি এ হামলার বিচার চাই।’
অভিযুক্ত একরামুল হক জানান, তাঁর বাবা ইলিয়াস আলী মণ্ডল ও তিনি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। নজিরের সঙ্গে তাদের শুধু কথা কাটাকাটি হলেও তাঁকে লাঞ্ছিত করা হয়নি।

রাজারহাট থানার ওসি রেজাউল করিম রেজা লিখিত অভিযোগ পাওয়ার কথা জানিয়ে বলেন, তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।