প্রাইমারি স্কুলের অর্ধশতাধিক ট্যাব চুরির ঘটনায় গ্রেফতার দুজন কারাগারে

প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২৩

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী এলাকার লাভ লেইনের সরকারি ন্যাশনাল প্রাইমারি স্কুলে চুরির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ চোরচক্র ওই স্কুল থেকে ৫৪টি ট্যাব, এলইডি টিভিসহ অন্যান্য মূল্যবান ইলেক্ট্রনিক্স সরঞ্জামাদি চুরি করে পালিয়েও শেষ রক্ষা পায়নি। এ ঘটনায় স্কুল কর্তৃপক্ষ থানায় মামলা দায়ের করে। ওই মামলার সূত্র ধরে সিসিটিভির ফুটেজ পর্যালোচনা শেষে ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুজনকে গ্রেফতার করে। আবদুর রহিম শিপন ওরফে সুমন (২২) এবং মো. শাহিন (৩০)।

আজ মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) তাদের আদালতে তোলেন মামলার তদন্তকারী কর্মকর্তা। এরপর বিজ্ঞ বিচারক শুনানি শেষে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। আজ মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) কোতোয়ালী থানা পুলিশ ও চট্টগ্রাম আদালত সূত্রে এসব তথ্য পাওয়া গেছে।


কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদুল কবীর বলেন, গত ১১ সেপ্টেম্বর দিবাগত রাতে লাভ লেইনের সরকারি ন্যাশনাল প্রাইমারি স্কুলে গ্রিল কেটে চুরির ঘটনা ঘটে। চোরেরা স্কুলের পাঠদানে ব্যবহৃত স্বদেশ ব্র্যান্ডের ৫৪টি ট্যাব, এলইডি টিভি, আইপিএস ব্যাটারি, এলইডি মনিটর ও পিতলের ঘণ্টা চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় স্কুলের প্রধান শিক্ষিকা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় ঘটনাস্থল পরিদর্শনসহ আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ ও পর্যালোচনা করে আসামি আবদুর রহিম শিপনকে শনাক্ত করা হয়। পরে তাকে গ্রেফতার করা হয়। তার স্বীকারোক্তি মোতাবেক ঘটনায় জড়িত অন্য আসামি মো, শাহিনকেও গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে ২৭টি ট্যাব, ১টি এলইডি টিভি ১টি এলইডি মনিটর, ১টি আইপিএস ব্যাটারি, ১টি ডিভিআর মেশিন উদ্ধার করা হয়।

আজ মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) তাদের আদালতে হাজির করা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানান তিনি।