প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা: লালমনিরহাটে ১৩ পরীক্ষার্থীকে পুলিশে সোপর্দ

প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২৩

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ডিজিটাল ডিভাইস ব্যবহার করে জালিয়াতির অভিযোগে ১০ নারীসহ ১৩ পরীক্ষার্থীকে বহিষ্কার করে পুলিশে সোপর্দ করেছে কর্তৃপক্ষ। এছাড়া আরও তিন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে, তবে তাদের পুলিশে দেওয়া হয়নি। আজ শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় লালমনিরহাট সরকারি কলেজ, সরকারি মজিদা খাতুন কলেজ, লালমনিরহাট সরকারি বালক ও বালিকা প্রাথমিক বিদ্যালয়, লালমনিরহাট আদর্শ ডিগ্রি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালীন সময়ে এসব পরীক্ষা কেন্দ্র থেকে ১৬ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এরমধ্যে অপরাধ বিবেচনা করে ১৩ পরীক্ষার্থীকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

লালমনিরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার চৌধুরি বলেন, জেলায় মোট ১৬ হাজার ৩২৪ জন পরীক্ষার্থীর মধ্যে ১২ হাজার ৪২৭ জন পরীক্ষায় অংশ নিয়েছেন। এরমধ্যে পরীক্ষা চলাকালীন সময়ে ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করে জালিয়াতি করার কারণে ১৬ জনকে বহিষ্কার করা হয়। কিন্তু বহিষ্কৃত ১৬ জনের মধ্যে অপরাধ বিবেচনায় ১৩ জনকে পুলিশে সোপর্দ করা হয়েছে। এই ১৩ জন পরীক্ষার্থীকে আসামি করে জেলা প্রাথমিক শিক্ষা অফিস মামলা করবে।

লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ওমর ফারুক বলেন, পরীক্ষা আয়োজক কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আটক পরীক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করার কথা রয়েছে। আমরা অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই মামলা রুজু করে আসামিদের আদালতে সোপর্দ করবো।

লালমনিরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ বলেন, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালীন সময়ে ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করে জালিয়াতি করার অভিযোগে বহিষ্কৃত ১৬ জন পরীক্ষার্থীর মধ্যে ১৩ জনকে পুলিশে সোপর্দ করা হয়েছে। এসব পরীক্ষার্থীর বিরুদ্ধে নিয়মিত মামলার নির্দেশ দেওয়া হয়েছে।