ফিলিস্তিনে গণহত্যা বন্ধ করে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিতে হবে

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, মে ৬, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

ফিলিস্তিনে গণহত্যা বন্ধ করে পূর্ণাঙ্গ স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারি মাওলানা মুহাম্মদ আরিফুল ইসলাম।

সোমবার (৬ মে) এক বিবৃতিতে তারা অবিলম্বে গণহত্যা বন্ধ করে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি এবং দখলদার ইসরায়েলকে তাদের কর্মকাণ্ডের জন্য বিচারের মুখোমুখি করতে জাতিসংঘসহ আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোর প্রতি আহ্বান জানান।

নেতারা বলেন, ইসলাম ও মানবতার দুশমন ইসরায়েল টানা সাত মাস ধরে ফিলিস্তিনে গণহত্যা চালিয়ে যাচ্ছে। সেখানে নারী, পুরুষ ও শিশুসহ ৩৫ হাজারেরও বেশি নিরীহ মুসলমানকে শহীদ করা হয়েছে। লাখের বেশি মানুষকে বোমার আঘাতে মারাত্মকভাবে আহত ও পঙ্গু করা হয়েছে। শুধু তাই নয়, আহতদের চিকিৎসাসেবা থেকেও বঞ্চিত করা হচ্ছে। সেখানকার হাসপাতালগুলোকে ধ্বংস করে দেওয়া হয়েছে। সেখানে যেন কেউ সাহায্য-সহায়তা পৌঁছাতে না পারে সেজন্য তারা ক্রসিংগুলোতে ব্যারিকেড বসিয়েছে। আমরা দেখেছি ফিলিস্তিনিদের সাহায্যে এগিয়ে আসা অনেক সংস্থার কর্মী ও সাংবাদিকদের হত্যা করা হয়েছে। প্রতিবাদে পৃথিবীর বিবেকবান মানুষ আন্দোলনে নেমে এলেও তাদের হত্যাযজ্ঞ থেমে নেই। এমনকি খাবারের জন্য লাইনে দাঁড়ানো নারী, শিশুদের নির্মমভাবে হত্যা করছে।

তারা আরও বলেন, মানবতার ফেরিওয়ালা, ইসরায়েলের দোসর আমেরিকা বিশ্ববিবেকের আহ্বানকে উপেক্ষা করে ইসরায়েলকে সমর্থন দিয়ে যাচ্ছে। আমেরিকার সাধারণ মানুষ, বিশেষ করে সাধারণ শিক্ষার্থীরা ইসরায়েলের নির্মমতার বিরুদ্ধে রাস্তায় নেমে এলে তাদের নির্বিচারে গ্রেপ্তার করে মানবাধিকার লঙ্ঘন করছে। তাদের এমন স্বৈরাচারী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।