ফুল দিয়ে নতুন এমপিদের বরণ করে নিচ্ছেন কর্মী-সমর্থকরা

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ 

জাতীয় সংসদ ভবনের ১২ নম্বর গেটের সামনে ফুলের তোড়া, গলার মালা নিয়ে অপেক্ষা করছেন সারাদেশ থেকে আসা বিভিন্ন এমপির অসংখ্য কর্মী-সমর্থকরা। নতুন শপথ নেওয়া নবনির্বাচিত সংসদ সদস্যরা বের হলেই বরণ করে নিচ্ছেন তারা। দিচ্ছেন স্লোগান, হাত মেলাচ্ছেন নতুন শপথ নেওয়া এমপির সঙ্গে।

সরেজমিনে দেখা যায়, সংসদ ভবনের ভেতর থেকে গাড়িতে চড়ে বেরিয়ে আসলেও গেটের কাছে আসতেই নেতা কর্মীদের অনুরোধে গাড়ি থেকে নেমে শুভেচ্ছা নিচ্ছেন শপথ নেওয়া এমপিরা। এসময় নতুন এমপিদের জড়িয়ে ধরতেও দেখা যায় অনেককে।

তবে অপেক্ষমাণ মানুষের ভিড়ে রীতিমতো যানজট তৈরি হয়েছে মানিক মিয়া এভিনিউয়ের সামনের সড়কে। সংসদ ভবনের ১২ নম্বর গেটের সামনে থেকে যানজট ছাড়িয়ে আড়ং-আসাদগেট পর্যন্ত। আর নেতা-কর্মীদের এমন ভিড় সামলাতে অতিরিক্ত তদারকি করতে হচ্ছে দায়িত্ব পালন করা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

কুমিল্লা-৩ আসন থেকে স্বতন্ত্র হিসেবে প্রার্থী ঈগল প্রতীক নিয়ে জয়ী হওয়া এমপি জাহাঙ্গীর আলম সরকারকে বরণ করে নিতে আসা মোহাম্মদ আলী বলেন, অনেক বাধা বিপত্তি চড়াই উৎরাই পেরিয়ে আমাদের এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আমাদের স্বতন্ত্র প্রার্থী সংসদ সদস্য হিসেবে আজ শপথ নিয়েছেন। আমরা খুবই আনন্দিত। তার জন্য অপেক্ষা করছি। এলাকা থেকে অনেকেই তার জন্য এখানে এসেছি।

উল্লেখ্য, এরআগে সকাল দশটা থেকে দুপুর পর্যন্ত কয়েকটিভাগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী আওয়ামী লীগ, স্বতন্ত্র, জোট ও জাতীয় পার্টির এমপিদের শপথগ্রহণ শেষ হয়। নবনির্বাচিত সংসদ সদস্যের শপথ-বাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।