ফেসবুকের মতো ইউজার নাম দিয়েই হোয়াটসঅ্যাপ চালানো যাবে

প্রকাশিত: ১:২২ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২৪

তথ্যপ্রযুক্তি ডেস্ক:

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিনিয়ত মেসেজ, ছবি, ভিডিও, ফাইল আদান-প্রদান চলছে হোয়াটসঅ্যাপে। প্রতিদিন প্রায় দুশো কোটির বেশি মানুষ ব্যবহার করছেন প্ল্যাটফর্মটি। ব্যক্তিগত তো বটেই অফিসের জরুরি কথাবার্তাও চলে এখন হোয়াটসঅ্যাপে।

হোয়াটসঅ্যাপে অ্যাকাউন্ট খুলতে এখন আর ফোন নম্বর লাগবে না। ফেসবুক ইনস্টাগ্রামের মতো ইউজার নেম দিয়ে অ্যাকাউন্ট খুলতে পারবেন। হোয়াটসঅ্যাপ অনেকদিন আগেই ঘোষণা দিয়েছিল তারা এমন একটি ফিচার আনতে যাচ্ছে, যার মাধ্যমে ফেসবুক, ইনস্টাগ্রামের মতো হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টেও ইউজাররা শুধু ইউজারনেম রাখতে পারবেন এবং ফোন নম্বর রাখার প্রয়োজনীয়তা থাকবে না। যা ইউজারদের নিরাপত্তা এবং গোপনীয়তা রক্ষা করবে।
অন্য হোয়াটসঅ্যাপ ইউজার আপনাকে ইউজারনেম দিয়েই খুঁজে পাবেন। অচেনা, অজানা লোকের কাছে আপনার ফোন নম্বর আর ফাঁস হবে না। হোয়াটসঅ্যাপে প্রতারণার ঘটনা সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে। তাই ইউজারদের সুবিধার্থেই এবার এই ইউজারনেম ফিচার চালু করতে চলেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।
এই ফিচারের ফলে আপনার কনট্যাক্ট লিস্টে না থাকা ব্যক্তির কাছে আর আপনার ফোন নম্বর পৌঁছোবে না। আপনাকে হোয়াটসঅ্যাপে খুঁজে পাওয়া যাবে ইউজারনেমের সাহায্যেই। আপাতত হোয়াটসঅ্যাপ সংস্থা এই ফিচার নিয়ে কাজকর্ম করলে। তার ফলে এই ফিচার হোয়াটসঅ্যাপের সব মাধ্যমে সব ব্যবহারকারীদের জন্য চালু হতে এখনও বেশ কিছুদিন সময় লাগবে।