ফেসবুকে ‘বিদায় পৃথিবী’ লিখে কলেজছাত্রের আত্মহত্যা

প্রকাশিত: ১:৪৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২৪

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রামের মিরসরাইয়ে ‘বিদায় পৃথিবী’ লিখে ফেসবুকে পোস্ট দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে মিজবাহ উদ্দিন (২০) নামে এক কলেজছাত্র। শুক্রবার (১২ জানুয়ারি) বিকেলে তার মরদেহ উদ্ধার করে পুলিশ থানায় নিয়ে যায়।

মেজবাহ উপজেলার ৫নং ওচমানপুর ইউনিয়নের রোকন্দিপুর গ্রামের নতুন মুন্সি বাড়ির প্রবাসী নুর ইসলামের ছেলে ও মিরসরাই কলেজের এইএসসি প্রথম বর্ষের ছাত্র। ময়নাতদন্তের জন্য তার মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) মর্গে পাঠানো হয়েছে।

আত্মীয় ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার রাতে ঘুমানোর পর মেজবাহ শুক্রবার  সকালে ঘুম থেকে ওঠেনি। দুপুরে তার মা ডাকতে গিয়ে ভেতর থেকে কোনো সাড়াশব্দ না পেয়ে দরজা খুলে দেখে সিলিং ফ্যানের সঙ্গে মেজবার মরদেহ ঝুলছে। পরে থানায় খবর দিলে পুলিশ এসে বিকেলে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক মেজবার এক স্বজন জানান, শুনেছি একটা মেয়ের সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। কোনো কারণে ওই মেয়ের সাথে অভিমান করে এমন কাজ করতে পারে। এছাড়া অন্যকোনো কারণ নেই। সে ১২ জানুয়ারি সকালে তার ফেসবুক আইডির প্রোফাইলে ১২.০১.২০২৪ ‘বিদায় পৃথিবী’ লেখে।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল্লাহ আল হারুন জানান, খবর পেয়ে ওচমানপুর ইউনিয়ন থেকে এক কলেজ ছাত্রের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। সুরতহাল প্রতিবেদন তৈরি করে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে ময়নাতদন্তের পর প্রতিবেদন হাতে পেলে তার মৃত্যুর বিষয়টি শতভাগ নিশ্চিত হওয়া যাবে। আজ শনিবার (১৩ জানুয়ারি) সকালে চমেক হাসপাতালের মর্গে ময়নাতদন্ত শেষে পরিবারের মাঝে মরদেহ হস্তান্তর করা হবে।