বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জে সড়ক অবরোধ, পুলিশ-শ্রমিক সংঘর্ষ

প্রকাশিত: ৩:৪০ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২৪

জেলা প্রতিনিধি,নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জের ফতুল্লায় বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধে নামা শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। রোববার (২১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে শুরু হওয়া এই সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়া এখনো চলছে।এর আগে সকাল সাড়ে ৯টায় ঢাকা-মুন্সীগঞ্জ আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন ক্রোনী গ্রুপের রপ্তানিমুখী পোশাক কারখানা অবন্তী কালার টেক্স লিমিটেডের সহস্রাধিক শ্রমিক। প্রথমদিকে পরিস্থিতি শান্ত থাকলেও শ্রমিকদের সরিয়ে দিতে শিল্প পুলিশ জলকামান দিয়ে পানি ছুড়ে লাঠিচার্জ করলে পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে বিক্ষুব্ধ শ্রমিকরা। এ সময় পুলিশ কয়েক রাউন্ড কাঁদানে গ্যাস ও শটগানের গুলি নিক্ষেপ করে।

কারখানার শ্রমিকরা জানিয়েছেন, গত ৮ এপ্রিল দুপুর পর্যন্ত কাজের পর কারখানা বন্ধ ঘোষণা করা হয়। ঈদের আগে বোনাস পেলেও মার্চের বেতন বকেয়া ছিল।এ বিষয়ে ঘটনাস্থলে থাকা ফতুল্লা মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) তসলিম উদ্দিন বলেন, শিল্প পুলিশ শ্রমিকদের নিবৃত্ত করার চেষ্টা করেছে। এ সময় উত্তেজিত শ্রমিকরা কয়েকটি যানবাহন ভাঙচুর করে।

এদিকে ঘটনাস্থল থেকে গুরুতর আহত কয়েকজন শ্রমিককে অন্যান্য শ্রমিকদের হাসপাতালে নিয়ে যেতে দেখা যায়।এ বিষয়ে শিল্প পুলিশ-৪ এর অতিরিক্ত পুলিশ সুপার এসএম আজিজুল হক বলেন, ফতুল্লায় শ্রমিকদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া চলছে। কতজন শ্রমিক আহত হয়েছেন এ বিষয়ে সুনির্দিষ্ট করে এখনই কিছু বলা যাচ্ছে না।