বক্তব্য এডিট করে রাজনৈতিক ক্যারিয়ার নষ্ট চেষ্টার অভিযোগ

প্রকাশিত: ৬:০৪ অপরাহ্ণ, মে ৯, ২০২৪

জেলা প্রতিনিধি,পঞ্চগড়ঃ 

পঞ্চগড়ে উপজেলা নির্বাচন নিয়ে বিএনপি নেতা ফরহাদ হোসেন আজাদের বক্তব্যের একটি অডিও এডিট করে তার ৪০ বছরের রাজনৈতিক ক্যারিয়ার নষ্টের চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।আজ বৃহষ্পতিবার সকালে পঞ্চগড় প্রেসক্লাবের হলরুমে জেলা বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়।

সম্প্রতি উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে ‘একদিকে আট বিএনপি নেতাকে বহিষ্কার, অন্যদিকে কৌশলে ভোটে অংশ নেওয়া’র বিষয়ে তার বক্তব্যের একটি অডিও ফাঁস হয়। ওই অডিওতে তাকে বলতে শোনা যায় ‘তোমরা মন দিয়ে নির্বাচনটা করো, আশা করি সফল হবো’। এ নিয়ে সমকালসহ কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ায় বিএনপি নেতাকর্মীসহ সাধারণ মানুষের মধ্যে চাঞ্চল্যের তৈরি হয়।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব ও কেন্দ্রীয় বিএনপি নেতা ফরহাদ হোসেন আজাদ জানান, উপজেলা নির্বাচন বর্জন বিষয়ে তার বাড়িতে ১৫ এপ্রিল একটি মিটিং করা হয়েছিল। তাকে ও বিএনপিকে হেয় করার জন্য সেখানকার একটি বক্তব্যের কিছু অংশ এডিট করে প্রচার করা হয়। যার সূত্র ধরে সংবাদমাধ্যেমে খবর প্রকাশ করা হয়।

ফরহাদ হোসেন আজাদ বলেন, নির্বাচনে অংশ নেওয়া আটজনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। দিন-রাত না খেয়ে, ঘুমিয়ে নির্বাচন বর্জন নিয়ে কাজ করে যাচ্ছি। এই সময়ে এমন একটি এডিটেট অডিও বক্তব্য প্রচার করে আমার ৪০ বছরের রাজনৈতিক জীবনে বড় ধাক্কা দেওয়া হয়েছে। এতে শুধু আমাকেই নয়, জেলা বিএনপি, এমনকি গোটা বিএনপিকেই প্রশ্নবিদ্ধ করা হয়েছে। আমাদের মধ্যে যে, বা যারা এমনটা করেছেন, তাদের চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু, সিনিয়র যুগ্ম আহ্বায়ক তৌহিদুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আবু দাউদ প্রধান, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ইউনুস শেখ, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রনিক, জেলা যুবদলের সভাপতি ফেরদৌস ওয়াহিদ রাসেল, ছাত্রদলের সভাপতি তারেকুজ্জামান তারেক, সাধারণ সম্পাদক রোকনুজ্জামান জাপানসহ উপজেলা নির্বাচন থেকে মনোনয়ন প্রত্যাহার করে নেওয়া প্রার্থীরা উপস্থিত ছিলেন।