বগুড়ায় পুলিশ পরিচয়ে সাড়ে ৪ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ

প্রকাশিত: ১২:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২৪

বগুড়া প্রতিনিধি; 

বগুড়ায় এক ব্যবসায়ীর কাছ থেকে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে সাড়ে ৪ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। রোববার (১৪ জানুয়ারি) রাত ১০টার দিকে এই ঘটনায় সদর থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে।

এর আগে শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে শহরের জামিলনগর মোড়ে এই ঘটনা ঘটে৷ অভিযোগকারী ব্যবসায়ী ওই এলাকার কোরবান সাকিদারের ছেলে নজরুল ইসলাম (৪৫)। তিনি শহরের সাতমাথায় বিকাশ ও ফ্লেক্সিলোডসহ মোবাইল ব্যাংকিংয়ের ব্যবসা করেন।

সদর থানায় দায়ের হওয়া অভিযোগ সূত্রে জানা যায়, নজরুল শনিবার দিবাগত রাতে ব্যবসায়িক কাজে গচ্ছিত সাড়ে ৪ লাখ টাকা নিয়ে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। জামিলনগর মোড়ে পৌঁছালে পেছন থেকে আসা আরেকটি মোটরসাইকেলে থাকা দুই আরোহী ডিবি পুলিশ পরিচয়ে তার পথরোধ করে। তাদের একজন হেলমেট পরিহিত আরেকজন মাস্ক পরে ছিলেন। দুর্বৃত্তরা নজরুলের কাছ থেকে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে ধাক্কা দিয়ে তাকে সড়কে ফেলে দেয়। এরপর দ্রুত নিজেদের মোটরসাইকেল নিয়ে শহরের তিনমাথা মোড়ের দিকে পালিয়ে যায়।

ব্যবসায়ী নজরুল ইসলাম বলেন, টাকাগুলো আমার শেষ সম্বল। ব্যবসায়িক কাজ শেষে প্রতিদিন একই সময়ে আমি বাড়ি ফিরে থাকি। কেউ হয়তো টার্গেট করে টাকা ছিনিয়ে নিয়েছে। তাদের গালিগালাজ ও হুমকিতে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছিলাম। বাড়ির কাছে এসে এইরকম বিপদে পড়তে হবে ভাবিনি। দ্রুত টাকা উদ্ধার না হলে আমার পথে বসতে হবে।
বগুড়া সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. শাহীনুজ্জামান বলেন, নজরুল নামের এক ব্যবসায়ীর টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ পেয়েছি। গুরুত্ব দিয়ে তদন্ত শুরু হয়েছে। জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে।