বগুড়ায় হত্যার ২৩ দিন পর মায়ের শয়ন কক্ষের মাটি খুঁড়ে মেয়ের অর্ধগলিত লাশ উদ্ধার

প্রকাশিত: ৯:০৯ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২৩

বগুড়া প্রতিনিধি:

বগুড়ায় শ্বাসরোধে হত্যার ২৩ দিন পর মায়ের ঘরের শয়ন কক্ষের মেঝে থেকে মাটি খুঁড়ে মর্জিনা খাতুন (৩৪) নামে মেয়ের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য পুলিশ তার লাশ মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় জড়িত  থাকার দায়ে নিহতের মা রওশনারা বেগমকে (৫৫) আটক করেছে পুলিশ। আজ শনিবার (২২ জুলাই) সন্ধ্যায় নিউজ পোস্টকে এসব তথ্য জানিয়েছেন ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম।

তিনি জানান, আজ শনিবার (২২ জুলাই) বিকেল ৩টার দিকে ধুনট থানা পুলিশ উপজেলার চান্দারপাড়া গ্রাম থেকে মরদেহটি উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য পুলিশ তার লাশ মর্গে পাঠায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মা রওশনারা, ছেলে রাব্বি ইসলাম ও ছেলে বউ নুপুরকে নিয়ে মর্জিনার অভাব-অনটনের সংসার। মাথা গোজার সামান্য বসতভিটা ছাড়া তাদের সহায়-সম্বল বলতে আর কিছু নেই। তাই জীবিকার তাগিদে পরিবারের সবাই নানা অনৈতিক কাজে জড়িয়ে পড়েন। সম্প্রতি মর্জিনা অসুস্থতার কারণে শারীরিকভাবে অক্ষম হয়ে পড়েন। তার পক্ষে আর অনৈতিক কাজ করা সম্ভব হয় না। এতে পরিবারের উপার্জনের পথ বন্ধ হয়ে যায়। এ নিয়ে প্রায় চার মাস ধরে তাদের সংসারে অশান্তি চলছিল। পরিবারের পক্ষ থেকে মর্জিনাকে ফের অনৈতিক কাজের জন্য চাপ দেওয়া হয়। কিন্তু রাজি না হলে মাস তিনেক আগে মর্জিনাকে তারা মারধর করেন। তখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে বাড়ি ফেরেন মর্জিনা। এরপরও পরিবারের পক্ষ থেকে বারবার চাপ সৃষ্টি করলেও তাতে রাজি হননি। এতে ক্ষুব্ধ হয়ে ৩০ জুন মর্জিনাকে শ্বাসরোধে হত্যা করেন তার মা, ছেলে ও ছেলের বউ। এরপর মর্জিনার মরদেহ রওশনারার ঘরের মেঝেতে পুঁতে রাখা হয়। এ হত্যাকাণ্ডের পরদিন ঘরে তালা দিয়ে রওশনারা, রাব্বি ও নুপুর বাড়ি ছেড়ে নিরুদ্দেশ হন। হঠাৎ করে তারা নিরুদ্দেশ হওয়ায় গ্রামবাসীর মাঝে সন্দেহের সৃষ্টি হয়। তারা থানা পুলিশকে বিষয়টি জানায়। প্রাথমিক তদন্তে সন্দেহ হলে শনিবার সকালে নিহত মর্জিনার মাকে ঢাকা থেকে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে রওশনারার দেওয়া তথ্য অনুযায়ী মর্জিনার মরদেহ উদ্ধার করা হয়। তবে নিহতের ছেলে রাব্বি ইসলাম ও ছেলে বউ নুপুর খাতুন এখনো পলাতক আছেন।

জানা গেছে, নিহত মর্জিনা চান্দারপাড়া গ্রামের মৃত আব্দুল লতিফের মেয়ে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ নিহত মর্জিনার মা রওশনারা বেগমকে (৫৫) আটক করেছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম নিউজ পোস্টকে বলেন, গ্রামবাসীর দেওয়া তথ্যমতে প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতার প্রমাণ মিলেছে। নিহত মর্জিনার মা রওশনারাকে আটকের পর জিজ্ঞাসাবাদে তিনি হত্যার দায় স্বীকার করেছেন। তাকে সঙ্গে নিয়ে মর্জিনার  অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়া মর্জিনার ছেলে এবং ছেলে বউকে আটকের চেষ্টা চলছে। সেইসঙ্গে এ ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান ওসি।