বঙ্গবন্ধুর আদর্শের পথে থেকে যেন ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে পারি: প্রধান বিচারপতি

প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শের পথে থেকে যেন দেশের সাধারণ মানুষের জন্য আইনের শাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে পারি, আজ সেই প্রতিজ্ঞাই নিলাম। আজ মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, বঙ্গবন্ধু আমাদের সংবিধান দিয়েছেন। সেই সংবিধান রক্ষার দায়িত্ব আমাদের সুপ্রিম কোর্টের সব বিচারকের।


দেশের ২৪তম প্রধান বিচারপতি ওবায়দুল হাসান দুপুরে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় সেখানে রক্ষিত শোক বইয়ে স্বাক্ষর করেন তিনি।

এর আগে বেলা ১১টার পর রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বঙ্গভবনের দরবার হলে এক অনাড়ম্বর অনুষ্ঠানে ওবায়দুল হাসানকে শপথবাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশের মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। তিনি দেশের ২৪তম প্রধান বিচারপতি হয়েছেন।


এসময় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, রাষ্ট্রপতির স্ত্রী ড. রেবেকা সুলতানা, মন্ত্রিসভার সদস্য, উপদেষ্টামণ্ডলীর সদস্য, জাতীয় সংসদের উপনেতা, সাবেক প্রধান বিচারপতি, আপিল ও হাইকোর্ট উভয় বিভাগের বিচারপতি, জাতীয় সংসদের হুইপ, তিন বাহিনীর প্রধানরা, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, অ্যাটর্নি জেনারেল, বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা ও সংবাদ সংস্থার সম্পাদক ও সিনিয়র সাংবাদিক, সুপ্রিম কোর্টের আইনজীবীসহ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের নেতারা উপস্থিত ছিলেন।