বঙ্গবন্ধু ম্যারাথনে অংশ নেবেন দেশি-বিদেশি প্রায় ৬ হাজার দৌড়বিদ

প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে শুক্রবার (২৬ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২৪ অনুষ্ঠিত হবে।অনুষ্ঠানটির উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান শেখ হাসিনা সরণি সংলগ্ন বিএনএস শেখ মুজিব বেইসে অনুষ্ঠিত হবে।বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ঢাকায় হোটেল রেডিসনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, বঙ্গবন্ধু ম্যারাথনের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নৌ বাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান।

এছাড়াও অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, অ্যাথলেটিক্স ফেডারেশনের কর্মকর্তা, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের কর্মকর্তা, বিভিন্ন স্পন্সর, গণমাধ্যম ব্যক্তিত্ব এবং ম্যারাথনে অংশগ্রহণকারী দৌঁড়বিদরা উপস্থিত থাকবেন।

এ বছর অনুষ্ঠিত ম্যারাথনে প্রায় ৫৯ জন বিদেশি পুরুষ ও নারী দৌড়বিদ ফুল ম্যারাথন (৪২ দশমিক ১৯৫ কিলোমিটার) ক্যাটাগরিতে অংশগ্রহণ করবেন। পাশাপাশি প্রায় পাঁচ হাজার ৮০৬ জন বাংলাদেশি দৌড়বিদ ফুল ও হাফ উভয় ম্যারাথনে (২১ দশমিক ৯৭ কিলোমিটার) ক্যাটাগরিতে অংশ নিতে রেজিস্ট্রেশন করেছেন।

ম্যারাথনে অংশগ্রহণকারী বিদেশি দৌড়বিদদের মধ্য থেকে ফলাফলভিত্তিক স্থান অর্জনকারী প্রথম পাঁচজন করে বিদেশি এলিট পুরুষ ও নারী এবং পাঁচজন করে সাফ পুরুষ ও নারী ফুল ম্যারাথনারকে আকর্ষণীয় সম্মাননা প্রদান করা হবে।একইভাবে প্রথম ১৫ জন পুরুষ ও নারী বাংলাদেশি ফুল ম্যারাথনার এবং ১০ জন পুরুষ ও নারী বাংলাদেশি হাফ ম্যারাথনারকে আর্থিক সম্মাননা দেওয়া হবে।