বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় কমিটি গঠন নিয়ে ষড়যন্ত্র বিদ্যমান: তামজীদ বিন রহমান তূর্য

প্রকাশিত: ১:৩০ পূর্বাহ্ণ, জুন ৬, ২০২৩

বঙ্গবন্ধু সৈনিক লীগের কেন্দ্রীয় কমিটি গঠন নিয়ে নানা রকম ষড়যন্ত্র তত্ত্ব বিদ্যমান। তথ্যযুদ্ধের ব্রহ্মাস্ত্র হল গুজব। গুজব থেকে সতর্ক থাকা প্রতিটি সৈনিকের কর্তব্য। অন্যথায় সৈন্যবাহিনী মানসিকভাবে দুর্বল হয়ে পড়ে। আদর্শের সৈনিকদের ক্ষেত্রেও এর ব্যাতিক্রম নয়।

প্রকৃত বাস্তবতা হলো নির্বাচনকে সামনে রেখে গণমুখী দল বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের কাছে স্বচ্ছ থাকার চেষ্টা করছে।

আওয়ামী লীগের একটি ভাতৃপ্রতিম সংগঠনে দুর্নীতিবাজ সুবিধাবাদীদের জায়গা দিলে, তারা যে অপকর্মগুলো করবে, সেগুলো নির্বাচনে আওয়ামী লীগের জন্য নেতিবাচক প্রভাব ফেলবে।

অতএব বঙ্গবন্ধু-কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা চাইবেন অভিযোগ ও সমালোচনা-মুক্ত, স্বচ্ছ, ক্লিন ইমেজের ত্যাগী পুরাতন আওয়ামী পরিবারের সদস্যদের অগ্রাধিকার দিয়ে একটি আদর্শিকভাবে শক্তিশালী ‘বঙ্গবন্ধু সৈনিক লীগ’ তৈরি করতে।

নেত্রীর এই অভিপ্রায় পূরণে কেন্দ্রীয় আওয়ামী লীগের সুযোগ্য নীতি নির্ধারকগন ব্যক্তি স্বার্থের উর্ধ্বে গিয়ে দলীয় ও আদর্শিক স্বার্থই রক্ষা করবেন, এটাই স্বাভাবিক। এটাই শেখ হাসিনার নির্দেশনা। এটাই বঙ্গবন্ধুর আদর্শ।

বিজয়ের মূল দুটি শর্ত হলো – সাহস করে শুরু করা, এবং দৃঢ়ভাবে বাধা-বিপত্তি সহ্য করা!

আমরা আওয়ামী লীগের দর্শন অনুসারে, বঙ্গবন্ধু সৈনিক লীগের গঠনতন্ত্র অনুসরণ করে, ছয় দফা নীতিমালার ভিত্তিতে পদপ্রার্থীদের যাচাই-বাছাই করে কমিটি প্রস্তাব করেছি। এটা ছিল আমাদের সাহসী শুরু।
এখন আমাদের এই নীতিতে অটল থেকে পথের সকল বাধা-বিপত্তি অতিক্রম করে আদর্শিক কমিটি প্রাপ্তির লক্ষ্যে নিজেদের বিশ্বাসকে আরো দৃঢ় করতে হবে এবং সেই অনুযায়ী কাজ চালিয়ে যেতে হবে। কেননা আমরা জানি আমরা অন্যায্য প্রস্তাব করিনি, মানবীয় সীমাবদ্ধতার মধ্যে থেকে সর্বোচ্চ আমানতদারির সাথে যাচাই-বাছাই সংক্রান্ত দায়িত্ব পালন করে কমিটি প্রস্তাব করেছি। আল্লাহ আমাদের সহায় হোন।

সাধারণ সম্পাদক,বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় কমিটি

জয় বাংলা জয় বঙ্গবন্ধু

সূত্র: ফেসবুক আইডি