বাড্ডা থানায় *হিরো আলম বগুড়া*’ পেজের বিরুদ্ধে নায়িকার জিডি

প্রকাশিত: ২:০৯ পূর্বাহ্ণ, জুন ১১, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

রিয়া চৌধুরী (৩৪) নামের এক নায়িকাকে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে গালিগালাজ করার অভিযোগে ‘হিরো আলম বগুড়া’ পেজের বিরুদ্ধে রাজধানী ঢাকার বাড্ডা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। গত শুক্রবার (৯ জুন) জিডিটি থানায় নথিভূক্ত হলেও গতকাল শনিবার (১০ জুন) দিবাগত রাতে গণমাধ্যমে বিষয়টি জানাজানি হয়ে যায়। আজ রোববার (১১) প্রথম প্রহরে বিষয়টি নিউজ পোস্ট বিডিকে নিশ্চিত করেছেন ডিএমপির বাড্ডা থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রউফ।

তিনি বলেন, গত শুক্রবার ডিএমপির বাড্ডা থানায় এই জিডি করেছেন রিয়া চৌধুরী নামের এক নারী। জিডি নম্বর ৬৪৪।

পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুর রউফ আরও বলেন, রিয়া চৌধুরী তার অভিযোগে উল্লেখ করেছেন, গত ৭ জুন বিকেলে হিরো আলমের ফেসবুক পেজ ‘হিরো আলম বগুড়া’ থেকে হিরো আলমের সহযোগী রিয়া মনি (২৭) নামের এক মেয়ে তাকে অশ্লীল গালিগালাজ করেন। এতে হিরো আলমের ইন্ধন রয়েছে। যার কারণে সামাজিকভাবে তার মানহানি ও মর্যাদা ক্ষুণ্ন হয়েছে। তবে অভিযোগের বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য-উপাত্ত না থাকার কারণে আপাতত সাধারণ ডায়েরি করা হয়েছে। ভবিষ্যতে তথ্য উপাত্তের ভিত্তিতে প্রয়োজন সাপেক্ষে মামলার জন্য আবেদন করা হবে।

থানায় জিডির প্রসঙ্গে জানতে চাইলে হিরো আলম নিউজ পোস্ট বিডিকে বলেন, আমার পেজ থেকে একটি ভিডিও আপলোড হয়েছে। এতে যে বক্তব্য রয়েছে তাতে রিয়া চৌধুরীর নাম বলা হয়নি। কিন্তু সে অভিযোগ করছে তাকে নাকি গালিগালাজ করা হয়েছে। আর পেজ তো আমি চালাই না, পেজের অ্যাডমিনরা চালায়। ‌সে (রিয়া চৌধুরী) প্রমাণ দিক যে আমি তাকে গালিগালাজ করেছি। এছাড়া জিডি কোনো ফ্যাক্টর নাকি!

এ ব্যাপারে বাড্ডা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আব্দুর রউফ নিউজ পোস্ট বিডিকে বলেন, গত ৯ জুন  (শুক্রবার) থানায় নথিভূক্ত করা হয়েছে। জিডির একটি কপি ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটে পাঠানো হয়েছে। সাইবার ক্রাইম বিষয়টি এখন তদন্ত করবে। সাইবার ক্রাইমের তদন্তের পর এ বিষয়ে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।