বান্দরবান জেলা পরিষদে পরিবর্তনের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার

প্রকাশিত: ১:১০ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২৪

বান্দরবান প্রতিনিধি:

দুর্নীতির অভিযোগে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের অপসারণের দাবিতে গত তিনদিন ধরে অবস্থান ধর্মঘট চলছিল। পরে জেলা প্রশাসকের হস্তক্ষেপে ধর্মঘটের অবসান হয়। ফলে কার্যালয়টিতে ফিরে এসেছে কর্ম চঞ্চলতা।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১০টায় বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন আশ্বাস দেন, দ্রুতই পরিষদে সংস্কার হবে।
স্থানীয় সূত্রে জানা যায়, ১২ আগস্ট থেকে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের পরিবর্তনের দাবিতে সচেতন নাগরিক সমাজের ব্যানারে অবস্থান ধর্মঘট পালন করেন বৈষম্যবিরোধী জনতা।

আন্দোলনকারীরা বলেন, দীর্ঘ ১৫ বছর ধরে ক্যা শৈ হ্লা চেয়ারম্যান ও সদস্যদের যোগসাজশে বৈষম্য মূলক নিয়োগ, অস্তিত্ববিহীন ভুয়া প্রকল্প বানিয়ে সরকারি টাকা আত্মসাৎসহ বিভিন্ন দুর্নীতি করে আসছেন তারা। এরমধ্যে গত তিনদিন ধরে চেয়ারম্যান অফিসে না এসেও আত্মগোপনে থেকে সরকারি ফাইলে সই করে যাচ্ছেন।
পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান বলেন, জেলা প্রশাসক বাংলাদেশ সরকারের একজন প্রতিনিধি। তার কথায় আশ্বস্ত হয়ে অবস্থান ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন বলেন, অবস্থান ধর্মঘটের বিষয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিবকে জানানো হয়েছে। বান্দরবান পার্বত্য জেলা পরিষদে দ্রুত পরিবর্তনের সিদ্ধান্ত আসবে।