বাসাবোতে নকশা বহির্ভূত ভবনের রাজউকের উচ্ছেদ অভিযান

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, জুন ৫, ২০২৩

রাজধানীর বাসাবো রাজারবাগ এলাকায় নকশা বহির্ভূতসহ ৮টি সাততলা ভবনসহ কয়েকটি ভবনে রাজউক উচ্ছেদ অভিযান চালিয়েছে। সেটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা। সোমবার (৫ জুন) সকাল সাড়ে ১১টা থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়ে দুপুর ৩টায় শেষ হয়।

বাসাবো রাজারবাগ এলাকায় নকশা বহির্ভূত ভবন নির্মাণ করায় রাজউকের উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় কয়েকটি ভবনের অবৈধ অংশ ভেঙে ফেলাসহ জরিমানা করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা বলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক জোন-৬/১) এর বাসাবো রাজারবাগ এলাকায় নকশা বহির্ভূত কয়েকটি বহুতল ভবনের অংশ ভেঙে ফেলাসহ দুইটি ভবনের মোট ৭ লাখ টাকা জরিমানা করি। আমরা কয়েকটি ভবনের মালিকদের সতর্ক করে দিয়েছি যাতে তারা পরবর্তীতে নকশা বহির্ভূত ভবনের নির্মাণ না করে। আমরা আগেও বলেছি এ ভ্রাম্যমান আদালত একটি চলমান প্রক্রিয়া যা পর্যায়ক্রমে চলমান থাকবে।

মোবাইল কোর্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন অথরাইজড অফিসার প্রকৌশলী জোটন দেবনাথ,প্রধান ইমারত পরিদর্শক ইমরান হোসেন, মঞ্জুরুল আলম ও বেলাল হোসেন, ইমারত পরিদর্শক মোঃ তারিফুর রহমান, মোঃ সাইফুল ইসলাম, মো: ইমরান শেখ, মোঃ জিয়াউদ্দিন, মোঃ কামরুজ্জামান, বিশ্বজিৎ সিংহসহ রাজউকের কর্মকর্তারা।