বাসা ভাড়ার নামে ফ্ল্যাটে ঢুকে স্বর্ণ ও টাকা লুণ্ঠনকারী লিটন গ্রেফতার

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২৩

সাইফুল ইসলাম:
বাসা ভাড়া নেওয়ার নামে ফ্ল্যাটে ঢুকে স্বর্ণালঙ্কার ও টাকা লুটের সাথে জড়িত লিটন নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তার দেওয়া তথ্যে মুন্সিগঞ্জ থেকে লুণ্ঠিত টাকা, স্বর্ণালঙ্কার ও মোবাইল সেট উদ্ধার করা হয়েছে। আজ বুধবার (১১ অক্টোবর) বিকেলে নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসিন।


তিনি জানান, গতকাল মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেলে গোপন সংবাদে মিরপুর-১০ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার হেফাজত থেকে নগদ ২৫ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মুন্সিগঞ্জের গজারিয়া থেকে লুণ্ঠিত স্বর্ণালঙ্কার ও মোবাইল সেট উদ্ধার করা হয়।
ওসি মোহাম্মদ মহসিন আরও জানান, গত ৭ অক্টোবর মিরপুর মডেল থানার কলওয়ালাপাড়ায় বাসা ভাড়ার নামে একটি ফ্ল্যাটে যায় লিটন। সেই ফ্ল্যাটে থাকেন শিরিন মজুমদার নামে এক বৃদ্ধা ও তার ছেলে। শিরিন মজুমদারের ছেলে সে সময় বাইরে ছিলেন। এটি নিশ্চিত হওয়ার সাথে সাথেই লিটন ওড়না দিয়ে বৃদ্ধার হাত-পা বেঁধে স্বর্ণের চেইন, আংটি, নগদ ২৫ হাজার টাকা এবং মোবাইল নিয়ে পালিয়ে যায়। তাকে যেন শনাক্ত করা না যায় সেজন্য যে কাপড় ও ক্যাপ পরে ঢুকেছিল সেগুলো পরিবর্তন করে ফেলে। এ ঘটনায় গত ৮ অক্টোবর মিরপুর মডেল থানায় একটি মামলা রুজু হয়।


অফিসার ইনচার্জ জানান, গ্রেফতারকৃত লিটনের বিরুদ্ধে দুটি মামলা রয়েছে। সে একজন ধূর্ত প্রতারক। একসময় সৌদি আরব থাকতো। সেখানে সুবিধা করতে না পেরে দেশে ফিরে আসে। এরপর অভিনব প্রতারণা শুরু করে। বাসা ভাড়ার নাম করে বিভিন্ন ফ্ল্যাটে যায়। সাধারণত যেসব ফ্ল্যাটে পুরুষ থাকেন না, সেসব ফ্ল্যাটকে টার্গেট করে। এ বিষয়ে নিশ্চিত হতে সে প্রথমে বাসাটি কোনো পুরুষ সদস্যকে ঘুরে দেখাতে বলে। এসময় ঘরে কোনো পুরুষ সদস্য নেই বলার সাথে সাথেই মহিলা সদস্যদের মারধর করে বেঁধে ফেলে। এরপর নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও মোবাইল নিয়ে পালিয়ে যায়। মিরপুর মডেল থানার মামলায় আজ দুপুরের দিকে গ্রেফতারকৃত লিটনকে আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।