বাসা ভাড়া নেওয়ার কথা বলে ফ্ল্যাটে ঢুকে চুরি করতো শাওন

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২৩

সাইফুল ইসলাম:

বাসা ভাড়া নেওয়ার  কথা বলে বিভিন্ন ফ্ল্যাটে ঢুকেন, এরপর সুযোগ বুঝে চুরি করে কেটে পরেন। এমন এক চোরকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর মডেল থানা পুলিশ। গ্রেফতারকৃতের নাম শেখ মশিউর রহমান শাওন। গতকাল বৃহস্পতিবার (২৪ আগস্ট) সন্ধ্যায় মিরপুর মডেল থানার পশ্চিম শেওড়াপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে দুই জোড়া রুপার নুপুর, চুরি করা নগদ টাকা এবং চুরির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। আজ শুক্রবার (২৫ আগস্ট) সকালে নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসিন।

তিনি জানান, গ্রেফতার শাওন একজন চিহ্নিত চোর। সে সাধারণত সকাল ১১টা থেকে বিকেল ৩ টার মধ্যে ‘টু লেট’, ‘বাসা ভাড়া দেওয়া হবে’ এ জাতীয় পোস্টার বা সাইনবোর্ড ঝুলানো ভবনগুলোতে যায়। কারণ এসময় ভবনে মানুষ কম থাকে। আর বাসা ভাড়ার নাম করে এই সময়েই ভবনে ঢুকে পরে গ্রেফতারকৃত শাওন। এরপর ঘরের তালা ভেঙে সব চুরি করে পালিয়ে যান। তার সাথে সবসময় একটি ব্যাগ থাকে। সেই ব্যাগেই থাকে তালা ভাঙ্গার যন্ত্রসহ চুরির যাবতীয় সরঞ্জাম। এই ব্যাগ নিয়েই তিনি ঘুরেন। আর কেউ জিজ্ঞেস করলে সে নিজেকে ইলেক্ট্রিশিয়ান বলে পরিচয় দেন।

অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, শাওন গত চার বছর ধরে অর্ধশতাধিক চুরি করেছেন বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে। তার বিরুদ্ধে ৪টি মামলা রয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ আজ দুপুরের দিকে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।