বিএনপির অবরোধ: সারাদেশে র‌্যাবের ৪২২টি টহল দল ও ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন

প্রকাশিত: ৫:৫২ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২৩

সাইফুল ইসলাম:
বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা ১১তম দফার অবরোধের প্রথম দিনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাজধানী ঢাকাসহ সারাদেশে ৪২২টি র‌্যাবের টহল দল ও ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। আজ মঙ্গলবার (১২ ডিসেম্বর) নিউজ পোস্টকে এসব তথ্য জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক সিনিয়র এএসপি আ ন ম ইমরান খান ও বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম।


র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক সিনিয়র এএসপি আ ন ম ইমরান খান নিউজ পোস্টকে বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানী ঢাকায় র‌্যাবের ১৩০টি টহল দলসহ সারাদেশে ৪২২টি টইল দল মোতায়েন রয়েছে।


তিনি বলেন, যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা প্রদানে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে র‌্যাব টহলের মাধ্যমে এস্কর্ট প্রদান করে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দিচ্ছে। এছাড়া হরতাল-অবরোধের নামে যেকোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে র‌্যাবের গোয়েন্দারা ছদ্মবেশে নজরদারি ও গ্রেফতার অভিযান অব্যাহত রেখেছে।


এদিকে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম নিউজ পোস্টকে বলেন, বিএনপিসহ সমমনা দলগুলোর ১১ দফায় ডাকা অবরোধ কর্মসূচির নামে জনমনে ভীতি ও বিশৃঙ্খলা ঠেকাতে সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে বিজিবি। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাজধানী ঢাকা ও আশপাশের জেলায় ১৮ প্লাটুনসহ সারাদেশে ১৫২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।