বিএনপি জামায়াত বাঙালি জাতির স্বপ্ন ও মুক্তিযুদ্ধের লক্ষ্যকে নষ্ট করেছে: বাহাউদ্দিন নাছিম

প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

বিএনপি-জামায়াতকে খুনিদের দল আখ্যায়িত করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি জামায়াত বাঙালি জাতির স্বপ্ন ও মুক্তিযুদ্ধের লক্ষ্যকে নষ্ট করেছে। এরা এখনও বাংলাদেশকে ধ্বংস করে পাকিস্তান বানাতে চায়। এরা বাংলাদেশের রাজনীতিকে ধ্বংস করেছে, গণতন্ত্রকে হত্যা করেছে।

আজ শুক্রবার (১১ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ধানমন্ডি ৩২ নম্বরস্থ বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, জাতির পিতাকে যারা হত্যা করেছে তারা শুধু তাকে হত্যা করে ক্ষান্ত হয়নি, তারা জাতির পিতার পরিবার ও বিশ্বস্ত ১৮ জন সদস্যকে হত্যা করেছে। তারা মহান মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারীদের ধ্বংস করতে চেয়েছিল।

তিনি বলেন, জাতির পিতার হত্যাকারীদের লক্ষ্য স্পষ্ট ছিল। যখন দেশ স্বাভাবিকভাবে চলছিল, খাদ্যদ্রব্যের দাম মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে ছিল, খাদ্যের মজুত যখন পর্যাপ্ত ছিল, যখন দেশে দুর্ভিক্ষ ও হাহাকার ছিল না, শান্তি ও স্থিতি ছিল, ঠিক সেই মুহূর্তে খুনি জিয়া-মোশতাক গংরা জাতির পিতাকে হত্যা করে।

নাছিম বলেন, এই চক্র ভেবেছিল জাতির পিতাকে হত্যার মধ্য দিয়ে একটি আদর্শ, একটি দেশকে ধ্বংস করবে। তারা একটি দেশের স্বপ্ন ও চেতনাকে ধ্বংস করতে চেয়েছিল। ইতিহাসের ধারাবাহিকতায় আজ প্রমাণিত হয়েছে, খুনিরা ও আন্তর্জাতিক চক্র যে উদ্দেশ্যে জাতির পিতাকে হত্যা করেছিল তা সফল হয়নি। তারা ব্যর্থ হয়েছে। তাদের ব্যর্থতার মধ্য দিয়ে বাংলাদেশের মানুষের স্বপ্নযাত্রা শুরু হয়েছিল। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ২১ বছরের লড়াই সংগ্রামের মধ্য দিয়ে আমরা পেয়েছি গণতান্ত্রিক অধিকার, ভোটের অধিকার, গণতান্ত্রিক শাসনের অধিকার এবং বাংলাদেশের মানুষের ভাতের অধিকার।

তিনি বলেন, আমরা ৭৫-এর ঘাতকদের বিচারের আওতায় এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করিয়ে ফাঁসি দিতে সক্ষম হয়েছি। একাত্তরের ঘাতক ও যুদ্ধাপরাধীদেরও বিচার করতে পেরেছি। যারা কটাক্ষ করে আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে কথা বলেছে, আমরা তাদের উপযুক্ত শাস্তি দিয়েছি। বাংলার মাটিতে কোনও ঘাতক যুদ্ধাপরাধীর স্থান নেই।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত সবসময় বাংলাদেশের সম্প্রীতি নষ্ট করতে চায়। এরা দেশকে দ্বিখণ্ডিত করে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। এরা দেশে সাম্প্রদায়িক শক্তির জাগরণ ঘটিয়ে দেশের উন্নয়ন অগ্রগতি নষ্ট করতে চায়। এদের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এদের সব ষড়যন্ত্র আমরা মোকাবিলা করবো।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। বিশেষ অতিথি ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী।

সভায় স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি আব্দুল আলীম বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইসহাক মিয়া, সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম, মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন ও সাধারণ সম্পাদক তারিক সাঈদ বক্তব্য রাখেন। সংগঠনের সহসভাপতি ম আব্দুর রাজ্জাক, সালেহ মোহাম্মদ টুটুল, যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, আব্দুল্লাহ আল সায়েম, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, দফতর সম্পাদক আজিজুল হক আজিজসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা এ সময় উপস্থিত ছিলেন।