বিএনপি নেতাদের ফেস্টুন ছেঁড়ায় থানায় মামলা

প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২৪

হবিগঞ্জ প্রতিনিধি:

নবীগঞ্জ উপজেলায় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবিসংবলিত বিএনপির শীর্ষ নেতাদের ফেস্টুন ছেঁড়ার ঘটনায় মামলা হয়েছে।

জানা গেছে, সিলেট বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক জি কে গউছ, কেন্দ্রীয় সদস্য ও সাবেক এমপি শেখ সুজাত মিয়া, যুক্তরাজ্য বিএনপি নেতা তালহা চৌধুরীসহ স্থানীয় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের ব্যানার ও ফেস্টুন ছেঁড়া হয়েছে। সেই সঙ্গে দলীয় নেতাকর্মীর ওপর দুর্বৃত্তদের হামলার ঘটনায় নবীগঞ্জ থানায় এ মামলা দায়ের করা হয়।
মঙ্গলবার নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুক আলী মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন।

নবীগঞ্জ উপজেলা ছাত্রদল নেতা কুর্শি ইউনিয়নের রাইয়াপুর গ্রামের বাসিন্দা শাকিল আহমেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার আসামিরা হলেন– নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আউশকান্দি ইউনিয়নের দেওতৈল গ্রামের বাসিন্দা ইমরান আহমেদ রেজা, জাহেদ আহমদ, বাউসা গ্রামের মহিবুর রহমান চৌধুরী, আউশকান্দি বাজার এলাকার নিলয় ধর, জালালপুর গ্রামের রাফু খান, উমরপুর গ্রামের শাহ তপু আহমেদ ও আমুকোনা গ্রামের নাছিম চৌধুরী।
মামলা সূত্রে জানা যায়, ২০২৩ সালের ২৩ অক্টোবর নবীগঞ্জ উপজেলার আউশকান্দি কিবরিয়া চত্বরে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবিসংবলিত দলের কেন্দ্রীয় নেতা (বর্তমান সাংগঠনিক সম্পাদক) জি কে গউছ, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি শেখ সুজাত মিয়া ও যুক্তরাজ্য বিএনপি নেতা তালহা চৌধুরীর ব্যানার ও ফেস্টুন টানানো হয়। পরে এসব ব্যানার-ফেস্টুন ছিঁড়ে ফেলেন মামলার আসামি নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ইমরান আহমেদ রেজাসহ ছাত্রলীগ ও যুবলীগের স্থানীয় নেতাকর্মী। এ সময় উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক তৌহিদ চৌধুরী, ছাত্রদল নেতা শাকিল আহমেদসহ বেশ কয়েকজন নেতাকর্মী ব্যানার ও ফেস্টুন না ছেঁড়ার অনুরোধ করতে গেলে তাদের ওপর হামলা চালান ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মী। এ ঘটনার ১১ মাসের মাথায় নবীগঞ্জ উপজেলা ছাত্রদল নেতা শাকিল আহমেদ বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।
থানার ওসি মাসুক আলী জানান, অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলা হয়েছে। আসামিদের ধরতে তৎপরতা শুরু করেছে পুলিশ।