বিডিআর বিদ্রোহ মামলায় বন্দি আসামির মৃত্যু

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, জুন ১৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
বিডিআর বিদ্রোহ মামলার বন্দি আসামি মো. আবেদ আলীর (৫৭) মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার (১৩ জুন) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য পুলিশ তার লাশ মর্গে পাঠিয়েছে। বিষয়টি নিউজ পোস্ট বিডিকে নিশ্চিত করেছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ।
তিনি জানান, নিহত আবেদ আলী বিচারাধীন বিডিআর বিদ্রোহ মামলার আসামি হিসেবে কারাবন্দি ছিলেন। গত ৭ জুন কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে ঢামেক হাসপাতালের নতুন ভবনের ৬০১ নম্বও মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার সকাল সোয়া ১০টার দিকে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন।
সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ আরও জানান, নিহতের গ্রামের বাড়ি দিনাজপুরের কোতোয়ালী থানার মুরাদপুর গ্রামে। তার হাজতি নম্বর ১৩৬০৯/১৯।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া নিউজ পোস্ট বিডিকে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মরদেহটি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। আইনি প্রক্রিয়ায় একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্ত সম্পন্ন করা হবে বলেও জানান ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ।