বিদেশি পর্যটকদের জন্য দুয়ার খুলছে উত্তর কোরিয়া

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২৪

ডেস্ক রিপোর্ট:

বিদেশি পর্যটকদের জন্য সীমান্ত খুলতে যাচ্ছে উত্তর কোরিয়া। চলতি বছরের ডিসেম্বর থেকে বিদেশি পর্যটকরা দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় শহর সামজিয়নে ভ্রমণ করতে পারবেন। খবর রয়টার্সের।
ভ্রমণ কোম্পানিগুলো বুধবার (১৪ আগস্ট) জানিয়েছে, তারা আশা করছে যে ভবিষ্যতে উত্তর কোরিয়ার অন্যান্য অংশেও বিদেশি পর্যটকদের ভ্রমণের অনুমতি দেওয়া হবে।
বেইজিংভিত্তিক ট্রাভেল এজেন্সি কোরয়ো ট্যুরস তাদের ওয়েবসাইটে জানিয়েছে, স্থানীয় অংশীদারদের মাধ্যমে তারা নিশ্চিত হয়েছে যে ডিসেম্বর থেকে সামজিয়ন শহরে বিদেশি পর্যটকদের প্রবেশের অনুমতি দেওয়া হবে। এছাড়া, উত্তর কোরিয়ার অন্যান্য এলাকাতেও বিদেশি পর্যটকদের প্রবেশের অনুমতি দেওয়া হতে পারে।

উল্লেখ্য, উত্তর কোরিয়ায় আন্তর্জাতিক ফ্লাইট গত বছর থেকে পুনরায় চালু হয়েছে। এ বছরের ফেব্রুয়ারিতে রুশ পর্যটকদের একটি ছোট দল ব্যক্তিগত সফরে উত্তর কোরিয়া ভ্রমণ করে। এছাড়া, গত জুনে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দেশটি সফর করেছিলেন।
২০২০ সাল থেকে উত্তর কোরিয়া আন্তর্জাতিক পর্যটকদের জন্য সম্পূর্ণভাবে বন্ধ ছিল। ট্রাভেল এজেন্সি কেটিজি ট্যুরসও জানিয়েছে যে আসন্ন শীত মৌসুমে বিদেশি পর্যটকরা সামজিয়ন শহরে ভ্রমণের সুযোগ পাবেন।